কমিউনিটি

সেঁজুতি মনসুরের প্রবন্ধ সংকলন টেইক অন দ্যা ওয়ার্ল্ডের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

বিলেতে জন্ম নেয়া বাংলাদেশী বংশদ্ভূত ইয়াং রাইটার সেঁজুতি মনসুরের প্রথম প্রবন্ধ সংকলন ‘Take on the world’ গ্রন্থের প্রকাশনা উৎসব গত ২৯শে নভেম্বর, শুক্রবার সন্ধ্যায় লন্ডনের একটা অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানটি দুই পর্বে সাজানো হয়। প্রথম পর্বে ছিল বই নিয়ে প্যানেল ডিসকাশন ও দ্বিতীয় পর্বে প্রশ্নোত্তর ও মতামত প্রদান।

বিলেতের অন্যতম বাংলা টেলিভিশন চ্যানেল এস-এর উপস্থাপক ইরিনা জাহীনের সঞ্চালনায় প্যানেল আলোচনায় অংশ নেন লেখক সেঁজুতি মনসুর, ইয়ং ট্যালেন্ট কাজী মাখনুন, সানজিদা বিশ্বাস, লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার সাংবাদিক আশিকুন্নবী চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক দেওয়ান গৌস সুলতান, শিক্ষক রুমি হক ও আইনজীবী জেলিনা রহমান। প্রশ্নোত্তর ও মতামত প্রদান পর্বে অংশ নেন ইয়াং ট্যালেন্ট সাজিদ শিকদার, সুপ্তি, লেখকের বন্ধু জেমস্, শিক্ষক মোঃ ইয়াহিয়া ও ড. বি এম রাজ্জাক ও শিল্পী ডাঃ শম্পা দেওয়ান। এছাড়া লেখককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সৈয়দা রেখা, ফারজানা খানসহ আরো অনেকে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি মোঃ হরমুজ আলী, কমিউনিস্ট পার্টির সৈয়দ এনাম, জনমত সম্পাদক নবাব উদ্দিন, লন্ডন বাংলা প্রেসক্লাব সভাপতি এমদাদুল হক চৌধুরী, সাপ্তাহিক পত্রিকার প্রধান সম্পাদক বেলাল আহমেদ, কবি ও গল্পকার ময়নূর রহমান বাবুল, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আ স ম। জনাকীর্ণ এ অনুষ্ঠানে আরো যারাা উপস্থিত ছিলেন তওহীদ ফিতরাত হোসেন, আতাউর রহমান মিলাদ, হেনা বেগম, নাজ নাঈম, নাজমা সুলতানা, মোহাম্মদ ইকবাল, বাবুল হোসেন, ফাতেমা নার্গিম, নুরুন নবী, মেহেদী হাসান, সৈয়দ এহসান, শেবুল চৌধুরী, নুরুন চৌধুরী কলি, জানে আলম, কামাল দেওয়ান, গুলশান, মামুনুর রশীদ, মোসাইদ খান, শাহ ফারুক আহমেদ ও আহবাব মিয়া প্রমুখ। প্যানেল সদস্যরা বাংলাদেশ, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ রোহিঙ্গা, পরিবেশ বিপর্যয় ও ইয়াং জেনারেশন নিয়ে তরুন প্রজন্মের লেখক সেঁজুতি মনসুর বাঙালি কমিউনিটির গর্ব। তাঁর এ সাহসী পদক্ষেপ বাঙালি তরুন-তরুনীদের অবশ্যই প্রেরণা জোগাবে। আলোচকগণ সেঁজুতি মনসুরকে তার লেখা অব্যাহত রাখার আহ্বান জানান।

Related Articles

Back to top button