খেলাধুলা

কিউইদের হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

ব্রিট বাংলা্ ডেস্ক :: সিডনিতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ২৭৯ রানে হেরেছে নিউজিল্যান্ড। তাতে তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হলো কিউইরা। এর আগে পার্থে প্রথম টেস্টে ২৯৬ রান ও মেলবোর্নে দ্বিতীয় টেস্টে ২৪৭ রানে পরাজিত হয়েছিল নিউজিল্যান্ড। তিন টেস্টের কোনোটিই পঞ্চম দিনে গড়ায়নি।

আজ চতুর্থ দিনে ৪১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৬ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। নাথান লায়নের স্পিন ঘূর্ণিতে মাত্র ৪৭.৫ ওভার টিকে কিউইদের ইনিংস। ১১ ব্যাটসম্যানের মধ্যে ৪ জন যেতে পরেছেন ডাবল ফিগারে। সর্বোচ্চ ৫২ রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম। প্রথম ইনিংসে ৫ উইকেট নেয়া লায়ন দ্বিতীয় ইনিংসেও নেন ৫ উইকেট।

মিচেল স্টার্কের শিকার ৩ উইকেট।

এর আগে ডেভিড ওয়ার্নারের অপরাজিত ১১১ ও মারনাস লাবুশেনের ৫৯ রানে ২১৭/২ সংগ্রহ করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে লাবুশেনের ২১৫ রানের অনবদ্য ইনিংসে ৪৫৪ রান তোলে অজিরা। জবাবে ২৫৬ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

ম্যাচসেরা ও সিরিজসেরা দুটি পুরস্কারই জিতেছেন মারনাস লাবুশেন। এই জয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে ১০ ম্যাচে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ালো ২৯৬ পয়েন্ট। ৭ ম্যাচে ৩৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত।

Related Articles

Back to top button