আন্তর্জাতিক

ইসরায়েলি পুলিশকে ফ্রান্সের প্রেসিডেন্টের কড়া ধমক

ব্রিট বাংলা ডেস্ক :: ইসরায়েলে গিয়ে দেশটির নিরাপত্তারক্ষীদের একহাত নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো। ২৩ জানুয়ারি, বৃহস্পতিবার জেরুজালেমে ফ্রান্সের তৈরি ঐতিহাসিক চার্চ সেন্ট এন্যির সামনে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ফ্রান্সের সরকারি সূত্রের বরাতে তুরস্কের সংবাদসংস্থা আনাদোলু এজেন্সি জানায়, জেরুজালেমে সেন্ট এন চার্চের সকল দায়িত্ব ফ্রান্সের। নগরীর ওই অংশের সকল নিরাপত্তার বিষয়টি দেখভাল করে ফ্রান্স সরকার।

এদিকে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো যখন চার্চে প্রবেশ করতে যান সে সময় ইসরায়েলের কিছু নিরাপত্তাকর্মীও চার্চে প্রবেশ করেন। সে সময় ইসরায়েলের নিরাপত্তাকর্মীরা যে চার্চে অনধিকার প্রবেশ করছেন সে কথা স্মরণ করিয়ে দেন ইমানুয়েল ম্যাঁক্রো। সে কথা বলতে গিয়ে তিনি ধৈর্য হারিয়ে ফেলেন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। এদিকে ম্যাঁক্রোর এমন আচরণ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, ম্যাক্রো ইসরায়েলের পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে চিৎকার করে বলছেন, ‘এখানে প্রত্যেকেই নিয়ম কানুন জানে। আপনি আমার সামনে যা করেছেন তা একেবারেই পছন্দ করছি না।’

এরপর ওই পুলিশ কর্মকর্তার দিকে আঙ্গুল উঁচিয়ে তিনি বলেন, ‘এখনই বের হয়ে যাও।’

এদিকে এমন ঘটনার পর ইসরায়েলি পুলিশের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানায়, চার্চে ইমানুয়েল ম্যাঁক্রোর নিরাপত্তার জন্যেই ওই নিরাপত্তাকর্মীরা উপস্থিত ছিলেন।

তারা আরও জানায়, ফ্রান্সের প্রেসিডেন্ট চার্চ ত্যাগ করার পর ফরাসি সরকারি কর্মকর্তারা বিষয়টিকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখতে বলেছেন। তবে এ বিষয়ে ফরাসী সরকারি সূত্রে আর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Related Articles

Back to top button