যুক্তরাজ্য

ওয়েস্ট মিডল্যান্ডসের স্পায়ার হেলথকেয়ারে সার্জন হাবিবের ভুল চিকিৎসা!

ব্রিটবাংলা ডেস্ক : ওয়েস্ট মিডল্যান্ডসের স্পায়ার প্রাইভেট হেলথ কেয়ারে প্রায় দু’শর রোগিকে অকারণে অপারেশন করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বার্মিংহ্যামের সলিহল এলাকার স্পায়ার পার্কওয়ে হাসপাতালের অথোপ্যাডিক কনসালটেন্ট ও সার্জন হাবিব রহমান এসব অপারেশন করেন। এসব রোগির অবস্থা পর্যালোচনার জন্যে তাদেরকে পুনরায় হাসপাতালের সঙ্গে যোগাযোগ করার জন্যে আহ্বান জানানো হয়েছে। সার্জন হাবিব রহমানের বিরুদ্ধে বর্তমানে জেনারেল মেডিকেল কাউন্সিল। এই মুহুর্তে তিনি একমাত্র ইউনির্ভাসিটি হসপিটাল বার্মিংহ্যাম এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্টে কাজ করতে পারবেন। তবে তাকে নিশ্চয় কারো অধিনে কাজ করতে হবে।


স্পায়ার হেলথকেয়ারের একজন মূখপাত্র জানিয়েছেন, এই হাসপাতাল সব সময় রোগিদের স্বার্থ এবং নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে থাকে। ২০১৮ সালের সেপ্টেম্বরে সার্জন হাবিব রহমানের প্র্যাক্টিসের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। আর ২০১৯ সালের জানুয়ারীতে তাকে পুরোপুরি হাসপাতাল থেকে বরখাস্ত করা হয়।


উল্লেখ্য ২০১৭ সালে ভুল চিকিৎসার দায়ে এই হাসপাতালের ব্রেস্ট সার্জন ইয়ান পিটার্সনকে ২০ বছরের জেলদন্ড দিয়েছে আদালত। তিনি প্রায় ৯শ রোগিকে অকারণে অপারেশন এবং ভুল চিকিৎসা দিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

Related Articles

Back to top button