বাংলাদেশ

আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান তাবিথের

ব্রিট বাংলা ডেস্ক :: পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করলে বিরোধীদলের পোলিং এজেন্টদের বের করতে পারবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। বিগত নির্বাচনে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়, এবার আপনাদের করণীয় কি সাংবাদিকেদের এমন প্রশ্নের জবাবে আজ পৌনে ১২টার দিকে শের শাহ শুরী ঈদগাঁও মাঠের সামনে পথসভায় তিনি এসব কথা বলেন।

এরপরে তিনি টাউন হল, জাকির হোসেন রোড জেনেভা ক্যাম্পে, কাজী নজরুল ইসলাম রোড, নূরজাহান রোডের মোড়ে পথসভা করেন।

নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তাবিথ আউয়াল বলেন, ইসি আপনারা নিরপেক্ষ ভূমিকা পালন করুন। যাতে ভোটাররা ভয়ভীতি মুক্ত হয়ে ভোট প্রয়োগ করতে পারেন। আমরা ইসিতে ১৪০টার বেশি অভিযোগ দিয়েছি। এগুলো আমলে না নিয়ে ১০২টা নিষ্পত্তি করে দিয়েছে। এই যদি হয় ইসির ভূমিকা তাহলে ঢাকায় নির্বাচনের যে উৎসব আছে, তা বিলীন হয়ে যাবে। ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, ভোটের আর মাত্র কয়েকটা দিন বাকি আছে।

আপনারা সজাগ-সতর্ক থাকুন। নিজে নিজ ভোটটি আপনারা দেবেন। আমরা যখনই আমাদের ভোট দেবো না, তখনই অন্য কেউ ভোট চুরি করতে পারে। এবং আমাদের ভোট অন্যস্থানে দিয়ে দেবে। আমাদেরকে রুখে দাঁড়াতে হবে। প্রত্যেককে সকাল সকাল ভোট দিতে যাবো।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ভয় পাচ্ছে। গণঅভ্যুত্থান ঘটে গেছে। এবার ধানের শীষে ব্যাপক ভোট পড়বে। তাই তারা বিশৃঙ্খলা ও বির্তক সৃষ্টি করবে। আমরা কোন সুযোগ দেবো না। ১ তারিখ সকলে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে আমরা ভোট দেবো। আমরা সবচেয়ে বড় পরির্বতন আনবো। জনগণের ক্ষমতা ফিরিয়ে আনবো। এই মেয়রপ্রার্থী বলেন, ঢাকাকে আমরা বসবাসযোগ্য সবুজায়ন করবো।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, ৩১ নং ওয়ার্ড কমিশনার সাজেদুল হক রনি, ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. লিটন মাহমুদ বাবু, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ সভাপতি মুন্সি বজলুল বাসিদ আঞ্জু, দপ্তর সম্পাদক এবিএম রাজ্জাক, মহিলাদলের সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদসহ বিএনপি তার অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

Related Articles

Back to top button