অনলাইন টিভি চ্যানেল বিটিভি ইউকে’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

২oমে সোমবার,গ্রেটার ম্যানচেস্টারের ওল্ডহ্যামের স্হানীয় রয়েল সুলতান হলে এক অনাড়ম্বর অনুষ্টান ও ইফতার মাহফিল আয়োজনের মধ্যদিয়ে বিটিভি ইউকে’র আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

এতে নর্থ ইংল্যান্ডের বিভিন্ন শহর থেকে সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, ব্যবসায়ী ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন। হেড অফ প্রোগ্রাম ইজে সামের প্রাণবন্ত উপস্হাপনায় অনুষ্টিত আলোচনায় পবিত্র কোরআন তেলাওয়াত ও নাশিদ পরিবেশন করেন যথাক্রমে ক্বারি সাকিল ও ক্বারি নজল।

     সিইও মুকিত চৌধুরী সিতু ও চেয়ারম্যান আকিকুর রহমান

এতে ইফতার পুর্ব আলোচনায় অংশনেন স্হানীয় ওল্ডহ্যাম কাউন্সিলের কাউন্সিলার মোহন আলী, সাবেক কাউন্সিলার মন্তাজ আলী আজাদ, লিভারপুল বাংলা প্রেসক্লাবের সভাপতি শেখ সুরত মিয়া আছাব, স্হানীয় লেবার পার্টির চেয়ারম্যান আব্দুল আজিজ, ওল্ডহ্যাম বাংলাদেশ এসোসিয়েশন’র সভাপতি নাজমুল ইসলাম, সাংবাদিক মোহাম্মদ শাহজাহান, নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশন’র সাধারন সম্পাদক আবু সাইদ চৌধুরী সাদি, নবীগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি মুজিবুর রহমান, তরুণ কমিউনিটি ব্যাক্তিত্ব ও সাংবাদিক সালেহ উদ্দিন তালুকদার সুমন, ব্যবসায়ী নেতা রবিউল খাঁন রাজু সহ কমিউনিটির বিশিষ্টজনেরা। বক্তারা বিটিভি ইউকে’র সাফল্য কামনা করে বলেন- বস্তনিষ্ট, নিরপেক্ষ ও তথ্যবহুল সংবাদ পরিবেশনের মাধ্যমে বিটিভি স্হানীয় কমিউনিটির মধ্যে তাঁদের গ্রহণযোগ্যতা বাড়িয়ে নিতে সক্ষম হবে।

নতুন নতুন সময় উপযোগী অনুষ্টান পরিবেশনের মাধ্যমে কমিউনিটির সেবায় তাঁদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

একঝাঁক তরুণের এরকম উদ্যেগের ভুঁয়সি প্রশংসা করে বক্তারা বলেন, তাঁদের সম্মিলিত অভিজ্ঞতা ও কাজের গুণগতমান কমিউনিটির উন্নয়নে সহায়ক ভুমিকা রাখবে বলে তাঁদের বিশ্বাস। এছাড়া বক্তারা বিটিভি ইউকে’র প্রয়োজনে সব ধরণের সাহায্য ও সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

বিটিভি ইউকে’র সিইও মুকিত চৌধুরী সিতু বলেন, গত ৭ই এপ্রিল থেকে পরীক্ষামূলকভাবে বিটিভি ইউকে তাঁদের সম্প্রচার শুরু করে, সম্প্রচার শুরুর পর থেকে কমিউনিটিতে ব্যাপক সাড়া ও সহযোগীতা পাওয়ায় আজ থেকে বিটিভি তার আনুষ্ঠানিক যাত্রা শুরু করল।

সিইও তাঁদের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বলেন,বাংলা ভাষা ও বাঙালি সংস্কৃতির সুস্হ ধারা বজায় রাখতে এবং বাংলা ভাষা ও সংস্কৃতিকে গ্রেট ব্রিটেন সহ বিশ্বে বিভিন্ন প্রান্তে পৌঁছে দিতে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

গতানুগতিক ধারার বাহিরে সুস্হ বিনোদনমূলক অনুষ্টান প্রচারসহ নিরপেক্ষ, বস্তনিষ্ট ও তথ্যনির্ভর সংবাদ পরিবেশনে তারা অঙ্গিকারাবদ্ধ। বিটিভি ইউকের ব্যবস্হাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, বিনোদন, সংবাদ পরিবেশন, সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্টানে বৈচিত্র আনতে তারা বদ্ধপরিকর। এছাড়া বিটিভি ইউকে গ্রেট ব্রিটেন তথা বিশ্বব্যাপী তাঁদের কার্যক্রম পরিচালনা করতে কাজ করে যাচ্ছে। এজন্য তিনি সকলের পরামর্শ ও সহযোগীতা কামনা করেন।

বিটিভি ইউকে’র চেয়ারম্যান আকিকুর রহমান রাজন তাঁর বক্তব্যে উপস্হিত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন,সকলের সহযোগীতা ছাড়া বিটিভি ইউকে’র কর্মপরিকল্পনা ও সম্প্রচার কোন ভাবেই সম্ভব হবেনা।

তিনি উপস্হিত সবার প্রতি তাঁদেরকে সাহায্য ও সহযোগীতার আহ্বান জানান। বিটিভি ইউকে’র আনুষ্ঠানিক উদ্বোধনে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার কাউন্সিলার আব্দুল জব্বার, নেবজার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আজাদ, বিটিভি ইউকে’র ফাইনেন্স ডাইরেক্টার হাবিব রহমান, হেড অফ ব্রডকাষ্ট জুয়েল মিয়া সুবহান, সাউন্ড ইন্জিনিয়ার আঙুর মিয়া, এনটিভির গ্রেটার ম্যানচেষ্টার প্রতিনিধি শাহ মোবাশ্বির আলী, নেবজার সিনিয়র সদস্য শাহ মনা মিয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাহেল চৌধুরী সহ কমিউনিটি নেতৃবৃন্দ। ইফতারের পূর্বে দেশ,জাতী ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং বিটিভির ইউকে’র সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত পরিবেশন করেন মাওলানা নওশাদ খাঁন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement