আওয়ার স্ট্রাগল, আওয়ার ফ্রিডম’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত

আলী বেবুল:
বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়ন নিয়ে বিলেতে জন্ম নেয়া নতুন প্রজন্মের লেখকদের লেখা এবং আর্টিস্টদের চিত্রকর্ম নিয়ে প্রথমবারের মত প্রকাশিত বই ‘আওয়ার স্ট্রাগল, আওয়ার ফ্রিডম’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত হল গত ২২শে এপ্রিল, রবিবার সন্ধ্যায় পুর্ব লন্ডনের একটি হোটেলে।

উল্লেখ্য বইটিতে ২৭ জন ইয়াং রাইটারের লেখা ও ৮ জন আর্টিস্টের আর্ট স্থান পেয়েছে এবং সম্পাদনা করেছেন আনসার আহমেদ উল্লাহ ও সেঁজুতি মনসুর।
ইয়াং উপস্থাপিকা জাহিন রশীদের উপস্থাপনায় শুরুতেই বক্তব্য রাখেন সেঁজুতি মনসুর, রুমি হক এবং ট্যালেন্ট তামিম আহমেদ, অহনা, কাজী প্রনয়, তাসনিম রশীদ, নাদিয়া, রিদিয়া, সাধনা চৌধুরী, আফ্রিন কোরেশী সহ অনেকে। এছাড়া অনুষ্ঠানে শিল্পী শর্মিলা দাসের পরিচালনায় ইয়ং ট্যালেন্টরা সঙ্গীত পরিবেশন করে। অনুষ্ঠানের শেষপর্বে বক্তব্য রাখেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো: আব্দুস শুকুর।

অভিভাবক কল্পনা কাজি, ফারজানা খান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি হরমুজ আলী, মোহাম্মদ নাজিমুদ্দিন, হেনা বেগম, জগলুল করিম, তওহীদ ফিতরাত হেয়াসেন, সাংবাদিক মতিয়ার চৌধুরী, মোশতাক বাবুল,আলী বেবুল, বাতিরুল হক সরদার, সুফিয়া জামিন,গোলাম মোহাম্মদ কিনু,শাহেদ আহমদ,মাহমুদ হোসেন সেলিম, এম মাসুদ আহমদ,জুবের আহমদ,সফিকুল হক এবাদ প্রমুখ।

স্বাগত বক্তব্যে সাংবাদিক-লেখক সুজাত মনসুর বইটি প্রকাশ ও ইয়ং ট্যালেন্টদের নিয়ে এরকম একটি অনুষ্ঠান আয়োজনের প্রেক্ষাপট ব্যাখ্যা ও বিলেতের ইয়ংদের নিয়ে আরও কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া অভিভাবকদের পক্ষ থেকেও আগামীতে এরকম যে কোন উদ্যোগের প্রতি সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।

Advertisement