‘আমাদের মন্ত্রীরা সীমান্ত হত্যার সাফাই গান’

ব্রিট বাংলা ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, কম করেও যারা বলেন, তারাও বলেন ১ হাজার বাংলাদেশি ভারতীয় বাহিনীর হাতে নিহত হয়েছেন। আমরাতো সরকারের কাছে শুনি বাংলাদেশ ভারতের বন্ধু রাষ্ট্র। ভারত সীমান্তে নেপালের একজন নাগরিককে হত্যা করা হয়েছিল। পুরো নেপাল ক্ষোভে ফেটে পড়েছিলো। ভারত তাদের কাছে দুঃখ প্রকাশ করতে বাধ্য হয়।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য এলাকায় সীমান্তে বিএসএফের গুলিতে নিহতদের স্মরণ এবং সীমান্ত হত্যা বন্ধের জন্য ২২ দিন ধরে অবস্থানরত ঢাবি শিক্ষার্থী নাসির আব্দুল্লাহর সঙ্গে সংহতি সমাবেশে এসব কথা বলেন তিনি।

আসিফ নজরুল বলেন, আমাদের এখানে যখন একেরপর এক হত্যাকাণ্ড ঘটে তখন আমাদের মন্ত্রীরা সেই হত্যাকাণ্ডের সাফাই গান। সেই হত্যাকাণ্ডের প্ররোচনার ভূমিকায় অবতীর্ণ হন। এই দেশে যদি সত্যিকারের আইনের শাসন থাকতো, তাহলে হত্যাকাণ্ডের প্ররোচনার দায়ে মন্ত্রীদের বিচার হতো। যারা এইসব হত্যাকাণ্ডের বৈধতা দেন তাদের উদ্দেশ্যে কিছু প্রশ্ন রাখেন আসিফ নজরুল।

তিনি বলেন, তারা যে গরু পাচারকারী ছিলো এটা জানলেন কিভাবে? কোনরকম তদন্ত ছাড়া। দুই, আমাদের সীমান্তের ভেতরে ঢুকে যে তারা হত্যা করছে তাদের ব্যাপারে আপনাদের বক্তব্য কী?

Advertisement