United Kindom COVID-19 Statistics

3,316,019
Confirmed Cases
Updated on January 15, 2021 11:04 pm
87,295
Total deaths
Updated on January 15, 2021 11:04 pm
1,725,070
Total active cases
Updated on January 15, 2021 11:04 pm
Home কমিউনিটি আলহাজ্ব আব্দুল হামিদ চৌধুরী সিংকাপনীর ইন্তেকাল

আলহাজ্ব আব্দুল হামিদ চৌধুরী সিংকাপনীর ইন্তেকাল

- Advertisement -

বৃটেনে ইসলামী আন্দোলনের অন্যতম সংগঠক, বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব আব্দুল আব্দুল হামিদ চৌধুরী সিংকাপনী শনিবার বিকালে লন্ডনের পাডিংটনের সেন্ট মেরিজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে ও এক মেয়ে রেখে গেছেন ।
মরহুম আব্দুল হামিদ চৌধুরী ষাটের দশকে বৃটেন আসেন। তিনি ইউকে ইসলামিক মিশন, দাওয়াতুল ইসলাম ইউকে এণ্ড আয়ার, ইসলামিক কলেজ লন্ডনসহ বিভিন্ন ইসলামী সংগঠন ও মসজিদ মাদ্রাসার সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি দাওয়াতুল ইসলামের জেনারেল সেক্রেটারী ও নায়েবে আমীর, ইষ্ট লন্ডন মসজিদের ট্রাষ্টি ও শেডওয়েলে দারুল উম্মাহ সেন্টার ও মসজিদ প্রতিষ্ঠায় অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখেন। সিংকাপনী মাওলানা পরিবারকে ঐক্যবদ্ধ করে রাখার জন্য তিনি প্রতিষ্ঠা করেন ‘সিংকাপনী মাওলানা ব্রাদারস এণ্ড সন্স ট্রাষ্ট ‘। এ সংগঠনের তিনি সেক্রেটারী ছিলেন ।
ব্রিকলেনের ফ্যাশন স্ট্রীটে আলী ব্রাদারসের উপরে ও হোয়াইটচ্যাপেলে দীর্ঘ কাল তিনি ট্রেভেলস ব্যবসার সাথে জড়িত ছিলেন। ব্যক্তিগত জীবনে মরহুমের ছিল অমায়িক ব্যবহার, সত্যের পক্ষে এক বলিষ্ট কন্ঠ ও পরহেজগারী।
মরহুম আব্দুল হামিদ চৌধুরী সিংকাপনী মাওলানা ব্রাদারসের অন্যতম মরহুম মাওলানা আব্দুল আজিজ চৌধুরী সিংকাপনী (র:) এর তৃতীয় পুত্র ছিলেন ।
মরহুমের আপন চাচাতো ভাই কে এম আবু তাহের চৌধুরী ও পরিবারের পক্ষ থেকে আলহাজ্ব আব্দুল হামিদ চৌধুরীর রুহের মাগফিরাতের জন্য সকলের দোয়া কামনা করা হয়েছে।

- Advertisement -
- Advertisement -

Stay Connected

1,600FansLike
75FollowersFollow
222SubscribersSubscribe

Must Read

- Advertisement -

Related News

- Advertisement -