ইউকের এশিয়ান রেস্টুরেন্ট ও টেইকওয়ে নিয়ে আসছে নতুন এওয়ার্ড ‘আরতা’

ব্রিটবাংলা রিপোর্ট : ইউকের বাঙালী বা এশিয়ান মালিকানাধীন রেস্টুরেন্ট ও টেইকওয়ে ব্যবসাকে ঘিরে অসংখ্য এওয়ার্ড ব্যবসার মাঝে এবার নতুন যোগ হচ্ছে ‘আরতা’। গত মঙ্গলবার লন্ডনে এ্যাশিয়ান রেস্টুরেন্ট এন্ড টেকওয়ে এওয়ার্ড-সংক্ষেপে আরতা-র মিডিয়া লনচিং হয়।

ইস্ট লন্ডনের ডকল্যান্ডের একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে আয়োজকরা বৃটেনে বাংলাদেশী বা সাউথ এশিয়ান কারী ইন্ডাস্ট্রির সামগ্রিক উন্নতিতে এই এওয়ার্ড একটি বড় ভূমিকা রাখতে পারে বলে আশা ব্যক্ত করেন। একই সঙ্গে এওয়ার্ড প্রদানে স্বচ্ছতার কথাও বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে আরতা এওয়ার্ড ফাউন্ডার এবং শেফ অনলাইনের সিইও এম এ মুনিম সালিক। তিনি বলেন, আরতা এওয়ার্ড কালচারে নতুন একটি মাত্রা তৈরী করবে। বিশেষজ্ঞ জাজদের পাশাপাশি, এর শুরু হবে রেস্টুরেন্ট কাস্টমারদের মনোনয়নের ভিত্তিতে। আর ১৫টি রিজিওনে সরাসরি আলাদা আলাদা অনুষ্ঠান করে রিজিওনাল সেরাদের বাছাই করা হবে। গ্র্যান্ড ফিনালের মাধ্যমে রিজিওনাল রেস্টুরেন্ট অব দ্য ইয়ার ঘোষনার পাশাপাশি প্রদান করা হবে একটি চ্যাম্পিয়ান অব দ্য চ্যাম্পিয়ানস এওয়ার্ড। গোল্ড এন্ড সিলভারে খচিত এই ট্রফির মূল্য হবে প্রায় ৪০ হাজার পাউন্ড।
বিবিসি ওয়ার্ল্ডের নিউজ প্রেজেন্টার সামান্তা সিমন্ড এর উপস্থাপনায় এতে বিশেষ বক্তা হিসেবে অংশ নেন আরতার প্রস্তাবিত দুই চ্যারিটি পার্টনার অক্সফাম-এর ফান্ডরেইজিং ডিরেক্টর টিম হান্টার ও ৯০ দশকের সেরা বৃটিশ ক্রিকেটার ডেভন ম্যালকম এবং ক্যানারি ওয়ার্ফের ম্যানেজিং ডিরেক্টর হাওয়ার্ড ডোভার। তারা সকলেই-আরতা কারী ইন্ড্রাস্ট্রির এওয়ার্ডে ব্যতিক্রমী সংযোজন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে আরতা-র দশজন স্ট্রিয়ারিং কমিটির মেম্বারের মধ্যে ফাউন্ডার মুনিম সালিক, টিম লিড ক্যানারি ওয়ার্ফের এসোসিয়েট ডিরেক্টর জাকির খান, টিম মেম্বার রাজাক আমিন শাহেদ ও টিম মেম্বার কদরুল ইসলাম বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
এছাড়া অতিথি বক্তা ছিলেন, বাংলাদেশ ক্যাটারাস এসোসিয়েশন প্রেসিডেন্ট কামাল ইয়াকুব, সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার, চেম্বারের সাবেক প্রেসিডেন্ট মুকিম আহমদ, লন্ডন বাংলাপ্রেস ক্লাব প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা, এটিএন বাংলার সিইও হাফিজ আলম বক্স, বৃটিশ বাংলাদেশী ক্যাটারাস এসোসিয়েশন প্রেসিডেন্ট ইয়াফর আলী, সেক্রেটারী শাহনুর খান, শীর্ষ রেস্টুরেটার্স ও আরতা এম্বেসেডর মিঠু চৌধুরী।
অনুষ্ঠানে ভিডিও প্রেজেন্ডেশনের মাধ্যমে আরতার মূল বৈশিষ্ট তুলে ধরা হয়। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর বসবে গ্র্যান্ড ফিনালের জমকালো আসর।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement