ব্রিটেনের বিশিষ্ট ক্যাটারার্স, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন ( বিসিএ)’র প্রেসিডেন্ট, বিশিষ্ট কমিউনিটি কর্মী এম এ মুনিম , বিসিএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফায়জুল হক , এম কে জামান জুয়েল ও তার স্ত্রী এবং অ্যাসিস্টেন্ট প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি সৈয়দ আবুল মনসুর নিলু করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন কোভিড-১৯ আক্রান্ত সংগঠনের বিশিষ্টজনদের রোগ মুক্তির কামনায় এক দোয়া মাহফিলের আয়োজন করে। ২৭ ডিসেম্বর রোববার বেলা ১ টা ৩০ মিনিটে ভার্চুয়াল মাধ্যম জুম এ দোয়ায় অংশ নেন কমিউনিটির নানা পেশার বিশিষ্টজন সহ বিসিএর কর্মকর্তাবৃন্দ।
বিসিএ’র সিনিয়র সহ সভাপতি জামাল উদ্দিন মকদ্দস এর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন বিসিএ’র সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী। দোয়া পরিচালনা করেন এসেক্স মসজিদের ইমাম মাহমুদুল হাসান। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিনিয়র সহ সভাপতি এনামুল হক চৌধুরী।

দোয়া পূর্র্বর্তী আলোচনায় অংশগ্রহনকারীরা বলেছেন, ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটির অগ্রযাত্রায় বিভিন্নভাবে এম এ মুনিম, ফায়জুল হক এবং এম কে জামান জুয়েল ও অ্যানিস্টেন্ট প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি সৈয়দ আবুল মনসুর নিলু নি:স্বার্থভাবে কাজ করে যাচ্ছেন। ব্রিটেনের কারী ইন্ড্রাষ্ট্রির প্রতিনিধিত্বমূলক সংগঠন বিসিএ ‘র দায়িত্বশীল পদে থেকে তারা কারী ইন্ড্রাষ্ট্রির নানাবিধ সমস্যা নিয়ে মূলধারায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ধারাবাহিকভাবে যেমন সোচ্চার তেমনি কারী শিল্পের ঐতিহ্য ও অর্থনৈতিক সম্ভাবনাগুলো মূলধারায় ইতিবাচকভাবে তুলে ধরছেন।

করোনা পেনডামিকের শুরু থেকে বিসিএ ব্রিটেনের ফ্রন্টলাইন ওয়ার্কারদের জন্য বিনামূল্যে বিশেষ করে ব্রিটেনের বিভিন্ন হাসপাতালের ডাক্তার, নার্স ও কর্মকর্তা কর্মচারীদের খাবার বিতরণে বিসিএ যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে সেখানে এম এ মুনিম বিসিএ প্রেসিডেন্ট হিসাবে লিডারশীপ ভূমিকা রেখেছেন।

এছাড়াও লকডাউন সময়ে এই চার কমিউনিটি ব্যক্তিত্ব নিজ উদ্যোগে বাংলাদেশে এবং ব্রিটেনে নিডিমানুষদের মধ্যে খাবার বিতরণ করে পাশে থেকেছেন।যা মানবিক কাজ হিসাবে কমিউনিটিতে অনুপ্রেরণা যুগিয়েছে।

দোয়ায় ব্রিটেন সহ সকল দেশের মানুষের সুস্থতা,আক্রান্তদের রোগ মুক্তি, মৃত্যুবরণকারীদের আত্নার পরকালীন শান্তি এবং একটি শান্তি ও মানবিক কল্যাণময় বিশ্বের জন্য দোয়া করা হয়।
অনুষ্ঠানে অংশ নেন বিসিএ’র সাবেক প্রেসিডেন্ট যথাক্রমে বজলুর রশীদ এমবিই, পাশা খন্দকার এমবিই, মস্তফা কামাল ইয়াকুব, সাবেক সেক্রেটারী জেনালেল ওলি খান এমবিই, বিসিএ চীফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, যুক্তরাজ্য আওয়ামীলীগ এর সভাপতি সুলতান মাহমুদ শরীফ, চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, আপাসান ইন্টারন্যাশনাল এর সিইও মাহমুদ হাসান এমবিই, ইউকে বিসিসি এর প্রেসিডেন্ট নজরুল ইসলাম নুরু, বিবিসিসিআই এর প্রেসিডেন্ট বশীর আহমদ ও সাবেক প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক , লন্ডন বাংলা প্রেসক্লাব এর সভাপতি মো. এমদাদুল হক চৌধুরী, সাবেক সভাপতি যথাক্রমে সৈয়দ নাহাস পাশা ও নবাব উদ্দিন, গ্রেটার সিলেট কাউন্সিল এর সভাপতি ব্যারিষ্টার আতাউর রহমান, সাবেক সভাপতি মনসব আলী জেপি , বিবিসিসিআই এর ডাইরেক্টর মাহতাব মিয়া,
জালালাবাদ এসোসিয়েশন ইউকে এর প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব, কাউন্সিলার আব্দাল উল্লাহ, চ্যানেল এস টিভির হেড অফ প্রোগ্রাম ফারহান মাসুদ খান ও প্রমুখ।

ভার্চুয়াল দোয়ার আয়োজনটির কারিগরি ও সার্বিক সহযোগিতায় ছিলেন মেম্বারশীপ সেক্রেটারী ইয়ামীম দিদার , প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু ও অফিস ম্যানেজার আলী বাবর চৌধুরী ।
এছাড়াও দোয়ায় ব্রিটেনের কমিউনিটির বিভিন্ন পেশার ও সংগঠনের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

Advertisement