বৃটেন ও বাংলাদেশ সহ বিশ্বের সর্বপ্রান্তে করোনা ভাইরাস থেকে সার্বিক জনগণের মুক্তি কামনায় বিশেষ দোয়া প্রার্থনা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্যা ইউকে।

গত ১৫ জানুয়ারী, শুক্রবার সন্ধ্যায় এক ভার্চুয়াল অনুষ্ঠানে এ আয়োজন করা হয়। করোনার থাবায় যুক্তরাজসহ বিশ্বব্যাপি ক্রমবর্ধমান যে গ্রাস দেখা যাচ্ছে তা থেকে সমগ্র মানব গোষ্টির মুক্তি ও পরিত্রাণ কামণায় যার যার ধর্ম অনুযায়ী সর্বশক্তিমান সৃষ্টিকর্তার কাছে দোয়া কামনা করা হয়। এই মহামারীতে যারা অসুস্থ আছেন তাদের রোগমুক্তি কামনা এবং যারা মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়। এতে অ্যালুমনাইর বিপুল সংখ্যক সদস্য যোগ দেন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন অ্যালুমনাস ফারুক হোসেন।

ইতিপূর্বে ঐ দিন সংগঠনের কার্যকরী কমিটির ১০৯তম সভায় বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগামী ২৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সাময়িক ভাবে স্থগিত করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি দেওয়ান গৌস সুলতান এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুর রকিব এফসিএ। একই সভায় বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের প্রাক্তন চেয়ারম্যান, প্রখ্যাত পদার্থবিজ্ঞানী, কালী নারায়ন বৃত্তি বিজয়ী, বোস চেয়ার অধ্যাপক মোহতেশাম হোসেনের মৃত্যুতে বিশেষ শোক প্রস্তাব গ্রহণ করা হয়। প্রস্তাবে মরহুমের স্বজন ও গূণগ্রাহীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

Advertisement