Home সিলেট কোয়ারেন্টিনে যুক্তরাজ্যপ্রবাসী নারীকে উত্ত্যক্ত করার অভিযোগ, গ্রেপ্তার ১

কোয়ারেন্টিনে যুক্তরাজ্যপ্রবাসী নারীকে উত্ত্যক্ত করার অভিযোগ, গ্রেপ্তার ১

সিলেট নগরীর একটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা যুক্তরাজ্যপ্রবাসী এক নারীকে (৩৬) উত্ত্যক্ত করার অভিযোগে এক কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।বৃহস্পতিবার রাত ১১টার দিকে নগরীর দরগাগেট এলাকার নুরজাহান গ্র্যান্ড আবাসিক হোটেলে এ ঘটনা ঘটে।আজ শুক্রবার বেলা চারটার দিকে এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই নারী বাদী হয়ে মামলা করেছেন বলে জানিয়েছেন সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ। তিনি বলেন,মামলায় হোটেল কর্মচারী যুবক শাহিন আহমদকে একমাত্র আসামি করা হয়েছে।তবে তাঁকে বৃহস্পতিবার রাতেই আটক করা হয়েছিল।এখন এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

মহানগর পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে ওই নারীসহ ৮৩ যাত্রী সিলেটে আসেন। তাঁদের মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার জন্য নির্ধারিত হোটেলগুলোর মধ্যে নুরজাহান গ্র্যান্ড আবাসিক হোটেলে ছয়জনকে রাখা হয়, যাঁদের মধ্যে ওই নারী ছিলেন।হোটেল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, রাত সাড়ে ১১টার দিকে ওই নারীর আত্মীয় পরিচয় দেওয়া কিছু লোক অভ্যর্থনাকক্ষে গিয়ে নারীকে উত্ত্যক্ত হওয়ার বিষয়টি জানান। এ সময় নারীর আত্মীয়স্বজনও পুলিশকে খবর দিয়ে ঘটনাস্থলে নিয়ে আসেন। হোটেল কর্তৃপক্ষ তখন অভিযুক্ত শাহিনকে পুলিশের হাতে তুলে দেন।যুক্তরাজ্যপ্রবাসী ওই নারীর দেশে থাকা এক আত্মীয় জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত হোটেল কর্মচারী নারীকে ফোন দিয়ে উত্ত্যক্ত করেন। এরপর রাত প্রায় সাড়ে ১১টার দিকে কক্ষে জোর করে প্রবেশ করেন। বিষয়টি ফোনে প্রবাসী নারী তাঁকে জানালে তিনি হোটেলের অভ্যর্থনাকক্ষে গিয়ে ঘটনাটি জানান। হোটেলের অভ্যর্থনাকক্ষ থেকে খবর পেয়ে পুলিশ শাহিনকে আটক করে কোতোয়ালি থানায় নিয়ে যায়।

সিলেটে হজরত শাহজালাল (রহ.) দরগাহের প্রধান ফটকের সামনে এই আবাসিক হোটেলের মালিক সিলেটে বেসরকারি হাসপাতালের মালিকদের সংগঠন প্রাইভেট মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি নাসিম আহমদ। ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনিবলেন,হোটেলে যে ব্যবস্থাপনা আছে,তাতে এ রকম ঘটনার কোনো সুযোগ নেই। এরপরও আমরা অভিযোগ পাওয়া মাত্র অভিযুক্ত কর্মচারীকে পুলিশে সোপর্দ করে তদন্ত করার আহ্বান জানিয়েছি। তদন্তে উত্ত্যক্ত করার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নিতে হোটেল কর্তৃপক্ষ সর্বাত্মক সহায়তা করবে।’