খালেদা জিয়ার বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার চায় বিএনপি

ব্রিট বাংলা ডেস্ক :: অসুস্থ দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাময়িক মুক্তির মেয়াদ বাড়ানো হলেও দেশে থেকে চিকিৎসা নেওয়ার যে শর্ত তাকে দেওয়া হয়েছে, তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি।

দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এই দাবি জানিয়ে বলেন, চিকিৎসার জন্য খালেদা জিয়ার বাইরে যাওয়া নিষিদ্ধ করাটা অমানবিক। সুচিকিৎসার জন্য প্রয়োজনে তিনি যাতে বিদেশে যেতে পারেন, সে ব্যাপারে যে বিধিনিষেধ, সেটা প্রত্যাহার করাটা মানবিক একটা কর্ম বলে আমরা মনে করি। এটা আমাদের দাবি।

মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার নেতাকর্মীদের নিয়ে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরে নজরুল ইসলাম খান বলেন, তার বয়স প্রায় ৭৬ বছর, তিনি দারুণভাবে অসুস্থ। দীর্ঘদিন তিনি হাসপাতালে ছিলেন, কিন্তু সুস্থ হতে পারেননি।

তিনি বলেন, নেত্রীর সুচিকিৎসার জন্য প্রয়োজনে তাকে বাইরে নিতে হবে। তিনি যাবেন কি যাবেন না, যাওয়ার প্রয়োজন হবে কি হবে না—সেটা ভিন্ন কথা। কিন্তু সরকারি আদেশে তার বাইরে যাওয়া নিষিদ্ধ করাটা অমানবিক বলে আমরা মনে করি।

Advertisement