গেটউইক এয়ারপোর্ট থেকে প্রায় ৪ মিলিয়ন পাউন্ডের কোকেইন আটক

ব্রিটবাংলা ডেস্ক : লন্ডনের গেটউইক এয়ারপোর্ট থেকে গত দু সপ্তাহে প্রায় ৪ মিলিয়ন পাউন্ড মূল্যের কোকেইন আটক করেছে ইউকে বর্ডার ফোর্স। জামাইকার কিংস্টন থেকে আসা আলাদা আলাদা ফ্লাইটে সবজির ভেতরে এসব কোকেইন আনা হয়েছে।

হোম অফিস জানিয়েছে, গত ১১ অগাস্ট প্রথমে প্রায় ২২ কেজি ওজনের কোকেইন আটক করা হয়। যার বাজার মূল্য প্রায় ১ দশমিক ৮ মিলিয়ন পাউন্ড। এরপর ১৮ অগাস্ট ২ দশমিক ৪ মিলিয়ন পাউন্ড বাজার মূল্যের আরো ৩০ কেজি কোকেইন আটক করে ইউকে বর্ডার ফোর্স। উভয় চালান সবজি দিয়ে আড়াল করা ছিল।

সর্বশেষ ২৫ শে অগাস্ট আরো তিন কেজি কোকেইন আটক করা হয়। এগুলো এক ধরনের লিকুইডে মেশানো ছিল। এর বাজার মূল্য প্রায় ২ শ ৫০ হাজার পাউন্ড।

বর্ডার ফোর্স সাউথের রিজিওনাল ডাইরেক্টর টিম কিংসব্যারি বলেছেন, কঠোর পরিশ্রম ও প্রচেষ্টার ফলে কয়েক মিলিয়ন পাউন্ডের কোকেইন স্ট্রীটে যাবার আগেই আটক করতে সক্ষম হয়েছে বর্ডার ফোর্স সদস্যরা।

তিনি আরো বলেন, এর মাধ্যমে এটাই প্রমানিত হয়েছে যে, বিশ্বের যে কোন প্রান্ত থেকে কেউ যদি ব্রিটেনে মাদক পাচারের চেস্টা করে তাহলে তাকে খোঁজে বের করে আইনের মুখামুখি দাঁড় করানো হবে।

গ্যাটউইক ন্যাশনাল ক্রাইম এজেন্সি শাখার কমান্ডার মার্ক ম্যাককারমাক বলেছেন, অবৈধ মাদকের মাধ্যমে সমাজ ও কমিউনিটিকে ধ্বংস থেকে রক্ষার জন্যে বর্ডার ফোর্সকে সঙ্গে নিয়ে যৌথভাবে ন্যাশনাল ক্রাইম এজেন্সি প্রচেস্টা এভাবে অব্যাহত রাখবে।

Advertisement