জার্সি বদলে করোনা ঝুঁকিতে নেইমার, নিষিদ্ধ হতে পারেন ফাইনাল থেকে

ব্রিট বাংলা ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে অভিজ্ঞ প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) কাছে ৩-০ গোলে হেরে গেছে জার্মান ক্লাব লাইপজিগ। অন্যদিকে প্রথমবার চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করলো পিএসজি। ৫০ বছর পর ফাইনালে নাম লেখাল পিএসজি। এদিকে ব্রাজিলিয়ান তারকা নেইমার ম্যাচ শেষের পর লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন। এতে করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রান্ত স্বাস্থ্যবিধি লঙ্ঘন হওয়ায় নিষিদ্ধ হওয়ার ঝুঁকি তৈরি হয়েছে তাদের।

দুর্দান্ত জয় শেষে নেইমার-এমবাপ্পেদের আনন্দটা বাঁধনহারা হওয়াই স্বাভাবিক। আর আনন্দ উদযাপন করতে গিয়েই বিপত্তি হয়ে গেছে এক জায়গায়। করোনাভাইরাস প্রোটোকল ভেঙে বসেছেন নেইমার।

ম্যাচ শেষের পর লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সঙ্গে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন।

যদি এই নিয়ম মানা হয়, তাহলে ফাইনাল ম্যাচে নিষিদ্ধ থাকবেন নেইমার। নেইমারকে ছাড়াই মাঠে নামা লাগবে পিএসজির। ফাইনালে বায়ার্ন মিউনিখ বা অলিম্পিক লিওঁর বিপক্ষে মাঠে নামবে পিএসজি।

Advertisement