জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন ইউকে

যুক্তরাজ্যে বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশন ইন,ইউকে (জুয়াক) এর আয়োজনে, ২৪ ফেব্রুয়ারি রবিবার, সাবেকদের পারিবারিক মিলনমেলা বসেছিল লন্ডনে  প্রাণকেন্দ্র গ্রীন স্ট্রীটের ক্যাফে গ্রীনে ।

আনন্দঘন পারিবারিক অনুষ্ঠানে ছিল স্মৃতিচারণ, আড্ডা, আর সঙ্গীতানুষ্ঠান ।

পরিবার পরিজন নিয়ে এই মিলনমেলায় আন্তরিকতার সাথে অংশগ্রহণ করেন জাবিয়ানরা ।

প্রিয় অগ্রজ এবং বন্ধুদের কাছে পেয়ে তারা ফিরে যান সবুজে ঘেরা প্রাণের জাহাঙ্গীরনগরে । আর অনুজদের কাছে পেয়ে সিনিয়ররাও আবেগাপ্লুত হয়ে পড়েন ।

নবীন প্রবীণের মিলিত আড্ডায় বার বার ফিরে আসে প্রিয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় । এসময় আগতদের তুমুল আড্ডায় মুখর হয়ে উঠে ক্যাফে প্রাঙ্গন ।

কফি আর চায়ের কাপে ঝড় তোলা স্মৃতিচারনে সবাই চলে যায় জাহাঙ্গীরনগরের ক্যাম্পাসের চৌরঙ্গী, ক্যাফটারিয়া , মুক্তমঞ্চ আর বটতলায় ।

জুয়াক এর আহবায়ক ইকবাল হোসেনের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম-আহবায়ক ডঃ সাবের শাহ এর পরিচালনায় উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র বিশিষ্ট মুক্তিযোদ্ধা আবু আহমেদ খিজির । এবং বিশেষ অতিথি ছিলেন,ওয়াছিউল ইসলাম ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক সভাপতি আসমা শাহ এবং জুয়াকের প্রতিষ্ঠাকালীন মেম্বার সেক্রেটারি পারভেজ মল্লিক।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তার লক্ষ্যে জুয়াকের স্টাইপেন্ড ফাণ্ডের কার্যক্রম আরও প্রসারিত করার সিদ্ধান্ত নেয়া হয় ।

এরপর কলকাকলিতে মেতে উঠা জাবিয়ানদের পরবর্তী প্রজন্মকে সাথে নিয়ে কেক কেটে সকলের সাফল্য কামনা করেন ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাবিবে আলম চৌধুরী , আনিসুর রহমান এবং আসমা পারভিন মুক্তা, আলিম আল রাজি  মুকিত শামস জয় সহ আরো অনেকে ।

বিকেলে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান । সঙ্গীত শিল্পী পান্না ইকবাল আলিম আল রাজি,একা এবং জেবিন এর গান প্রান ছুঁয়ে যায় সকলের ।

গানে গানে গলা মিলায় প্রত্যেকে নিঃসঙ্কোচে তাল মিলায় নাচে । একভাবেই সুরের মূর্ছনায় বিকেল গড়িয়ে সন্ধ্যা নামে তবু শেষ হয়না জম্পেশ আড্ডা ।

ঝালমুড়ি চানাচুর আর মিষ্টি খেয়ে শেষ হয় জাবিয়ানদের মিলনমেলা । হাসি আনন্দে সারাবেলা কেটে যায় এক নিমেষে ।

মিলন মেলায় আরো উপস্থিত ছিলেন গোলাম রব্বানি, মাহবুবা নাজরীনা জেবিন, ইফতেখার ইফতি, মোহাম্মদ শাফিউল আজম সুমন, তুষার আহমেদ, ফারহানা করিম খান, মোহাম্মদ সায়েম, মোহাম্মদ হাসান, হিমু হোসাইন,তারিকুল ইসলাম, সজীব ভুঁইয়া, বুলবুল আহমেদ, নাজমুস সাকিব, শিশির, ঊর্মি, শিপলূ, জগদীশ সহ আরো অনেকে ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement