জিসিএসই ‘তে ইর্ষনীয় সাফল্য নর্থাম্পটনের ইমনের

এহসানুল ইসলাম চৌধুরী শামীম ॥ করোনা ভাইরাসের মধ্য দিয়েই এবারের জিসিএসই পরীক্ষায় কোন প্রকার প্রাইভেট শিক্ষকের সহযোগিতা ছাড়াই মোহাম্মদ ইমন আলী ইমন ব্রিটেনের নর্থাম্পটনের ডাস্টন স্কুল থেকে অংশ নিয়ে ইর্ষনীয় সাফল্য অর্জন করেছে। সে ৯ টি বিষয়ে ডাবল এ স্টার তথা সব কয়টিতে গ্রেইড নাইন পেয়ে বাবা-মা’র মুখ উজ্জ্বল করেছে। আর তার এই অভাবনীয় সাফল্যে আনন্দিত পুরো বাংলাদেশী কমিউনিটি।

ইমন আলী এই অর্জনে মহান আল্লাহর শুকরিয়া আদায় করে বলেছে, এ ভালো ফলাফলের পিছনে বাবা-মা ও শিক্ষকদের অবদান ছিলো সবচেয়ে বেশী। এক বোন ও তিন ভাইয়ের মধ্যে তৃতীয় ইমন ভবিষ্যতে অক্সফোর্ড ইউনিভার্সিটিতে বায়োমেডিসিনে উচ্চতর ডিগ্রী অর্জন করে বাংলাদেশী কমিউনিটির সেবা করতে চায়।
ভালো ফলাফল করতে হলে কি করা দরকার এ প্রশ্নের জবার ইমন জানায়, খুব বেশী পরিশ্রম করতে হবে। সময় মতো পড়তে হবে। নামাজ পড়তে হবে। আল্লাহর কাছে দোয়া করতে হবে। তবেই সাফল্য আসবে ইনশায়াল্লাহ।
ইমনের অবসর কাটে বন্ধুদের সাথে ফুটবল খেলে।

ডাস্টন এলাকার বাসিন্দা ইমনের বাবা তাহির আলী ও মা নাসিমা বেগম। তার এসাধারন ফলাফলের জন্য তার বাবা মা খুবই আনন্দিত।  ইমনের বাংলাদেশের বাড়ি জগন্নাথপুর উপজেলার তিলক শার পাড়ায়। তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য সে সকলের দোয়া প্রার্থী।

Advertisement