জৌকের ব্যথা এবং ক্ষতিপুরন দাবী : Joke on court now

ব্রিটবাংলা রিপোর্ট : জৌক বা ঠাট্টা করেছিলেন সহকর্মী। কাজের ফাঁকে এক সহকর্মী বসার সময় মজা করে আরেক সহকর্মী চেয়ার সরিয়ে ফেলেছিলেন। তাতে ধপাস করে মেঝেতে পরে কোমড়ে মারাত্মক ব্যথা নিয়ে কোর্টের দ্বারস্থ হয়েছেন এক এনএইচএস ওয়ার্কার। কোর্টে গিয়ে এই জৌকের খেসারত হিসেবে ৫৮ হাজার পাউন্ড ক্ষতিপুরন দাবী করেছেন তিনি।

সেন্ট্রাল লন্ডন কাউন্টি কোর্ট জানিয়েছে, ২৯ বছর বয়সী মিতা পাটেল হ্যামারটন হাসপাতালের ফার্মেসিতে কাজ করেন। সেখানে তার সহকর্মী রাশিদ খান মজা করার জন্য এই কাজটি করেছিলেন। চেয়ার সরিয়ে ফেলায় মেঝেতে ধপাস করে পরে যান মিতা। এর ফলে মেরুদন্ডের নীচের দিকে কক্সিক্স নামক জায়গায় মারাত্মকভাবে ব্যথা পান তিনি। ঘটনাটি ঘটে ২০১২ সালের আগস্টে। এই ঘটনার জন্যে হ্যামারটন হাসপাতালের কাছে ৫৮ হাজার পাউন্ড ক্ষতিপুরন দাবী করেছেন মিতা পাটেল। কাজের ব্যস্ততার মাঝে রাশিদের ঠাট্টার দায়ভার হাসপাতাল কর্তৃপক্ষকে নিতে হবে বলে দাবী  তার।

মিতা পাটেলের আইনজীবি ব্যারিস্টার এবিগাইল হল্ট কোর্টকে জানিয়েছেন, মিতা কাজের মধ্যে এতো বেশি মনোনিবেশ করেছিলেন যে সে সময় তার চেয়ার জায়গা থেকে যে সরানো হয়েছে তা তিনি বুঝতেই পারেননি।

এদিকে হ্যামারটন ইউনিভার্সিটি হাসপাতাল এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্ট এই ঘটনার দায়ভার নেবে না বলে জানিয়েছে। এমনকি সেই সময় রাশিদের কি উদ্দেশ্য ছিল তা যেমন স্বচ্ছ নয়, তেমনি রাশিদ যা করেছেন বলে মিতার পক্ষ থেকে দাবী করা হচ্ছে তা রাশিদের কাজের আওতার মধ্যে নয় বলেও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই মামলার শুনানি এখনো চলছে।

Joke on court

An NHS worker who suffered a fractured lower spine after a colleague yanked her chair away in a “spur of the moment” prank is suing hospital bosses for £58,000 in compensation.

Meeta Patel, 29, landed “heavily onto the floor” when her pharmacist colleague Rashid Khan whipped the seat away as she went to sit down.

Mr Khan insisted that it had been a “random act” for a joke but Ms Patel suffered a badly injured coccyx, Central London county court heard.

Ms Patel is suing bosses at Homerton University Hospital, claiming the hospital should bear responsibility for Mr Khan’s actions.

Abigail Holt, Ms Patel’s barrister, said she had been “so engrossed in her work” that she had no chance to spot the chair being moved in the incident in August 2012.

Homerton University Hospital NHS foundation trust denies liability for the accident, insisting that Mr Khan’s motives remain unclear and that what he did was not part of his job.

The hearing, before Judge Heather Baucher QC, continues.

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement