টাওয়ার হ্যামলেটসের নির্বাচনী আসন পরিবর্তনের প্রস্তাব : Boundary Commission announces revised proposals for Tower Hamlets constituency changes

ব্রিটবাংলা রিপোর্ট : ভোটারদের আনুপাতিকহারে ইংল্যান্ডের প্রতিটি নির্বাচনী আসনের সীমানা নতুন করে নির্ধারনের পরিকল্পনা গ্রহন করেছে বাউন্ডারী কমিশন। আগামি পার্লামেন্ট নির্বাচন নতুন নির্বাচনী আসনে হবে।

এর অংশ হিসাবে টাওয়ার হ্যামলেটসের নির্বাচনী আসনের সীমানা পরিবর্তনের প্রস্তাব করা হয়েছে। এই প্রস্তাবের উপর আগামি ১১ ডিসেম্বর পর্যন্ত সাধারণ মানুষের মতামত গ্রহন করা হবে। নিচের লিঙ্কে ক্লিক করে মতামত দেওয়া যাবে।

https://www.bce2018.org.uk/

 

পরিকল্পিত প্রস্তাব অনুযায়ী, টাওয়ার হ্যামলেটসে দুটি নির্বাচনী আসন ভেঙ্গে হ্যাকনি এবং নিউহ্যামের কিছু ওয়ার্ড মিলিয়ে তিনটি নির্বাচনী আসন তৈরি প্রস্তাব করা হয়েছে।

সম্ভাব্য তিনটি আসনের নাম হল স্টেপনি এন্ড বো, শোরডিচ এন্ড বেথনালগ্রীন এবং পপলার এন্ড কেনিংটাউন।

টাওয়ার হ্যামলেটসের বো ইস্ট, বো ওয়েস্ট, ব্রোমলি নর্থ, ব্রোমলি সাউথ, মাইলএন্ড, শেডওয়েল, সেন্ট ডানস্টোনস, সেন্ট কেথরিনস, ওয়াপিং, স্টেপনি গ্রীন এবং হোয়াইটচ্যাপল ওয়ার্ড নিয়ে স্টেপনি এন্ড বো নির্বাচনী আসন গঠনের প্রস্তাব দিয়েছে বাউন্ডারী কমিশন।

অন্যদিকে বেথনালগ্রীন, স্পিটালফিল্ডস, বাংলাটাউন, সেন্ট পিটার্স, ওয়েভার্স ওয়ার্ডের সঙ্গে পার্শ্ববর্তী বারা হেকনির আরো ৬টি ওয়ার্ড নিয়ে শোরডিচ এন্ড বেথনালগ্রীন নির্বাচনী আসন গঠনের প্রস্তাব করা হয়।

এদিকে নিউহ্যামের পাঁচটি ওয়ার্ডের সঙ্গে টাওয়ার হ্যামলেটসের ব্ল্যাকওয়েল টানেল এন্ড কিউবিট টাউন, কেনেরিওয়ার্ফ, আইসল্যান্ড গার্ডেন্স, লেইন্সবারী, লাইম হাউস এবং পপলার ওয়ার্ড নিয়ে পপলার এন্ড কেনিংটাউন নির্বাচনী আসন গঠনের প্রস্তাব করা হয়েছে।

এই প্রস্তাবের উপর জনগনের মতামত নিচ্ছে বাউন্ডারি কমিশন। আগামি ১১ ডিসেম্বর পর্যন্ত মতামত দেওয়া যাবে। আগামি সাধারন নির্বাচনের আগে নতুন সীমানা চুড়ান্ত করা হবে।

Boundary Commission announces revised proposals for Tower Hamlets constituency changes

The Boundary Commission has announced revised proposals for changes to constituency seats.

Stepney and Bow would consist of Bow East, Bow West, Bromley North, Bromley South, Mile End, Shadwell, St Dunstan’s, St Katherine’s and Wapping, Stepney Green and Whitechapel wards.

Bethnal Green, Spitalfields and Banglatown, St Peter’s and Weavers would join six Hackney wards to become Shoreditch and Bethnal Green.

Blackwall and Cubitt Town, Canary Wharf, Island Gardens, Lansbury, Limehouse and Poplar would join five Newham wards to become Poplar and Canning Town.

The changes, planned to be used from the next general election, are taking place to balance the number of voters in each constituency.

A consultation on the proposals runs until December 11. Visit bce2018.org.uk for more and to have your say.

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement