টাওয়ার হ্যামলেটসের দুই ড্রাগ ব্যবসায়ীর ৩০ বছরের জেল : Two Limehouse drug dealers jailed for 15 years each

ব্রিটবাংলা রিপোর্ট : হেরোইন ও কোকেইন ব্যবসার সঙ্গে জড়িত থাকার দায়ে টাওয়ার হ্যামলেটসের লাইম হাউস এলাকার দুই বাঙালীকে আলাদাভাবে ১৫ বছর করে ৩০ বছরের জেলদন্ড দিয়েছে আদালত।
দন্ডপ্রাপ্ত দুজন হলেন ইব্রাহিম মিয়া। বয়স ২৫ বছর। তিনি কল্টম্যান স্ট্রীটের বাসিন্দা। আরেক জন হলেন সামসু আলী। বয়স ২৬ বছর। তিনি আস্টন স্ট্রীটের বাসিন্দা।
ন্যাশনাল ক্রাইম এজেন্সি এবং মেট পুলিশের অর্গানাইজেশন ক্রাইম পার্টনারশীপ এক যৌথ অভিযানে তাদেরকে  ৭ কেজি কোকেইন এবং হিরোইনসহ আটক করেছিল। পরে তাদের কাছ থেকে তথ্য নিয়ে উদ্ধার করে আরো ২১ কেজি কোকেইন ও হেরোইন। অর্থমূল্য প্রায় ২ দশমিক ৫ মিলিয়ন পাউন্ড।


তাদের সঙ্গে মিল্টন কিংসের এন্দ্রিয়া কিড নামে ৪৯ বছর বয়সী এক মহিলাকেও আটক করা হয়। তারা তিনজন মিলে এসব মাদক বিভিন্ন এলাকায় অবৈধভাবে সরবরাহের পরিকল্পনা করছিলেন বলে আদালত জানিয়েছে। তাদেরকে  আটকের সময় কিডের গাড়িতে প্রায় ৭ কেজি কোকেইন উদ্ধার করা হয়।

এছাড়া বাকী ২১ কেজি কোকেইন এবং হেরোইন উদ্ধার করা হয় স্টেপনী এলাকার একটি বাড়ী থেকে। এ বাড়ীর সঙ্গে মিয়া এবং আলীর সংশ্লিষ্টতা ছিল বলেও আদালতকে জানানো হয়।
গত সপ্তাহে ব্ল্যাকফেয়ার্স ক্রাউন কোর্টে এই তিনজনকে ক্লাস ‘এ’ ড্রাগ সাপ্লাইয়ের দায়ে জেলদন্ড দেওয়া হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ডিআই স্টীভ মাইলস জানান, এই তিনজনকে দীর্ঘদিন ধরে নজরে রেখে আসছিল পুলিশ।

Two Limehouse drug dealers who were caught with cocaine and heroin with a street value of £2.5million have been jailed for 15 years each.

Ibrahim Miah, 25, of Coltman Street, and Samsul Ali, 26, of Aston Street, were caught with a total of 28 kilos of the class A drugs in a joint operation by the National Crime Agency and Metropolitan Police Service’s Organised Crime Partnership (OCP).

Blackfriars Crown Court heard the pair and Andrea Kidd, 49, from Milton Keynes, went to ‘extreme’ measures to avoid detection by having pre-planned meetings to distribute the drugs in an area that was being heavily developed.

Miah even dressed as a construction worker at times.

When all three were arrested officers found seven kilos of cocaine in Kidd’s car after watching Miah and Ali place a bag there.

A further 21 kilos of cocaine and heroin were recovered when officers searched premises in Stepney linked to Miah and Ali.

Last week at Blackfriars Crown Court all three were convicted of supplying class A drugs and jailed.

Kidd received a six year sentence.

DI Steve Miles from the Organised Crime Partnership (OCP) said: “These three went to extreme lengths to stay under the radar when they distributed their drugs. #source#ELA#

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement