নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশন এর সাথে ইন্সপায়ার্ড মাইন্ডের মতবিনিময়।

গত মঙ্গলবার ওল্ডহ্যামের রয়েল সুলতান হলে নর্থ ইংল্যান্ডের সাংবাদিকদের সবচেয়ে জনপ্রিয় সংগঠন নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশন এর সাথে নবগঠিত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ইন্সপায়ার্ড মাইন্ডের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

 

কো -অর্ডিনেটর মুকিত চৌধুরী সিতুর সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সাংবাদিক সালেহ উদ্দিন তালুকদার সুমনের পরিচালনায় এতে অতিথি হিসাবে উপস্হিত ছিলেন নব নির্বাচিত নেবজার সভাপতি মিজানুর রহমান মিজান, সংগঠনের উপদেষ্টা সৈয়দ সাদেক আহমদ, সাধারন সম্পাদক আবু সাইদ চৌধুরী সাদি, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ কলন্দর তালুকদার, কোষাধ্যক্ষ আহমদ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহি মাসুম।

সভার শুরুতে উপস্হিত অতিথিদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান ইন্সপায়ার্ড মাইন্ডের সদস্যরা।

সংগঠনের কো -অর্ডিনেটর তাঁর স্বাগত বক্তব্যে সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে উপস্হিত সাংবাদিকদের অবহিত করেন এবং অতিতে সংগঠিত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের অভিজ্ঞতায় সমৃদ্ধ একঝাঁক সমমনা,কর্মপিপাসু, উদার,সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে যুক্ত তরুনদের সমন্নয়ে সময়ের চাহিদা অনুযায়ী গঠিত হয় ইন্সপায়ার্ড মাইন্ড।

ইন্সপায়ার মাইন্ডের অন্যান্য সদস্যদের মধ্যে মতবিনিময় সভার আলোচনায় অংশ নেন আকিকুর রহমান রাজন, লিয়াকত মিয়া , নুরুল ইসলাম সোহাগ, মাহবুবুর রহমান, মোহাম্মদ মোস্তাকিম চৌধুরী ও ইয়াহিয়া কোরেশী । সভায় বক্তারা তাঁদের আহ্বানে সাড়া দেওয়ায় নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের উপস্হিত সকল সদস্যদের ধন্যবাদ জানান এবং আগামী ১৬ই ডিসেম্বর বেলা ১১:৩০মিনিটে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ওল্ডহ্যাম শহীদ মিনারে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করার মহান উদ্যোগের কথা তুলে ধরে সকলের সাহায্য ও সহযোগীতার কামনা করেন।

মতবিনিময় সভায় নেবজার সভাপতি মিজানুর রহমান মিজান তাঁর বক্তব্যে নবগঠিত এই সংগঠনের সকল কার্যক্রমের ভুঁয়সি প্রশংসা করে তাঁদের সব ধরনের কাজে সাহায্য সহযোগীতার আশ্বাস প্রদান করেন। এছাড়া মিজানুর রহমান মিজান তাঁর বক্তব্যে শিক্ষাখাতে আমাদের কমিউনিটিকে উৎসাহিত করতে তাঁর ব্যক্তিগত নেওয়া কিছু পদক্ষেপ উপস্হিত সবার সামনে তুলে ধরেন এবং শিক্ষাখাতে নেওয়া যে কোন উদ্যেগে যৌথ ভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

নেবজার সাধারন সম্পাদক আবু সাইদ চৌধুরী সাদি তাঁর বক্তব্যে ইন্সপায়ার্ড মাইন্ডের সকল সদস্যদের এক সাথে কাজ করার যে অঙ্গিকার ,তাঁর থেকে আমাদের কমিউনিটি, বিশেষ করে আমাদের পরবর্তী প্রজন্ম তাঁদের শেকড় ও সংস্কৃতি এবং বাংলাদেশ ও বাংলা ভাষাবাসিদের সমৃদ্ধ ইতিহাস সম্পর্কে জানতে সচেষ্ট হবে। এছাড়া সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে প্রশংসার চেয়ে সমালোচনা ও অর্থনৈতিক ভাবে ক্ষতির সম্মুখীন হওয়ার যে ধারাবাহিকতা সেটা মেনে নিয়েই সবাইকে একযুগে কাজ করতে হবে। যে কোন ধরনের প্রতিকুল পরিস্হিতিতে নিজেদের ঐক্য ধরে রেখে কাজ করার উপর গুরুত্বআরোপ করেন নেবজা সম্পাদক।

এছাড়া সংগঠনটির উপদেষ্টা সৈয়দ সাদেক আহমদ, যুগ্ম সম্পাদক কলন্দর তালুকদার, কোষাধ্যক্ষ আহমদ আলী ও মাহি মাসুম মতবিনিময় সভায় বক্তব্য প্রদান করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement