নেইমারকে সমর্থন দিচ্ছে পিএসজি

ব্রিট বাংলা ডেস্ক : লিগ ওয়ানের প্রথম ম্যাচে রোববার মার্শের বিপক্ষে লঙ্কাকাণ্ড ঘটে যায় প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। নেইমারসহ লাল কার্ড দেখেন দুই দলের পাঁচ খেলোয়াড়। সেই ম্যাচে ১-০ ব্যবধানে হেরে যায় পিএসজি।

মার্শেইয়ের স্প্যানিশ ডিফেন্ডার আলভারো গনজালেজের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছেন পিএসজির ব্রাজিলীয় ফরোয়ার্ড নেইমার। নেইমারের অভিযোগের তদন্তে মাঠে নেমেছে কমিটি। এ তদন্তের রিপোর্ট হাতে আসার আগে নিজেদের ফুটবলারকে শতভাগ সাপোর্ট দিচ্ছে পিএসজি।

ফ্রান্সের এই ফুটবল ক্লাবটি সংক্ষিপ্ত বিবৃতিতে জানায়, পিএসজি খুবই আন্তরিকভাবে নেইমারকে সমর্থন দিচ্ছে, তার সঙ্গে প্রতিপক্ষের একজন খেলোয়াড় বর্ণবাদী আচরণ করেছেন। ক্লাব আবারও ব্যাপারটা পরিষ্কার করে বলতে চায়, সমাজের কোনো জায়গায় বর্ণবাদের জায়গা নেই। না ফুটবলে, না আমাদের ব্যক্তিগত জীবনে। আমরা আশা করি এ জঘন্য আচরণের প্রত্যেক প্রকারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হবে সবাই।

আলভারো অভিযোগ অস্বীকার করে খেলা শেষেই বলেছিলেন, ফুটবলে বর্ণবাদের কোনো স্থান নেই। তার ক্লাব মার্শে জানায়, আলভারো গঞ্জালেজ বর্ণবাদী নয়, এ ক্লাবে যোগ দেয়ার পর তার দৈনন্দিন জীবনযাত্রা তার প্রমাণ বহন করে। তার সতীর্থরাও তার পক্ষে রায় দিয়েছেন।

ব্রাজিলিয়ান মিডিয়ায় গঞ্জালেজের ব্যক্তিগত ফোন নম্বর ছড়িয়ে দেয়া হয়েছে। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমার ভক্তরা গঞ্জালেজকে হত্যার হুমকি দিচ্ছেন বলে বিভিন্ন মিডিয়ায় খবর ছড়িয়ে পড়েছে।

Advertisement