পাঁচ মাস পর চালু তামাবিল স্থলবন্দর

সিলেট অফিস :: দীর্ঘ প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর আবার চালু হলো তামাবিল স্থলবন্দর। স্বাস্থ্যবিধি মেনে প্রথম দিনে পাথর আমদানি অব্যাহত থাকলেও রপ্তানি কার্যক্রম বন্ধ ছিলো। সোমবার দুপুর থেকে শুরু হয় আমদানি-রপ্তানি কার্যক্রম।

এ সময় তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানীকারক গ্রæপের নেতৃবৃন্দ তামাবিল জিরো পয়েন্টে পণ্যবাহী ট্রাকের চালককে শুভেচ্ছা এবং স্বাগত জানিয়ে ভারতীয় পাথর ও ফলের ট্রাক গ্রহণ করেন। বিকেল ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এই বন্দর দিয়ে ৩টি ভারতীয় পাথরবাহী ট্রাক ও ১টি ফলবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ করে।

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার পর ব্যস্ততম তামাবিল স্থলবন্দর আমদানি কার্যক্রম শুরু হলে তামাবিলে এখানকার বিনিয়োগকারী ব্যবসায়ী এবং পাথর, কয়লা সাপ্লাইয়ার মিলন মেলায় পরিণত হয়। মোটরসাইকেল, প্রাইভেট কার যোগে তামাবিল স্থল বন্দরে এসে সমবেত হন কয়েক শতাধিক ব্যবসায়ী।
এ সময় উপস্থিত ছিলেন তামাবিল টুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রæপের সহ-সভাপতি মনিরুজ্জামান মিন্টু, জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন সাধারণ সম্পাদক ইলিয়াস উদ্দিন, ফখরুল ইসলাম, জাকির হোসেন, শারপ হোসেন, জাকির হোসেন, সৈয়দ শামীম আহমদ, মুস্তাফিজুর রহমান লিলু প্রমুখ।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় গত ১৯ মার্চের পর থেকে সিলেটের তামাবিল স্থলবন্দরের আমদানি রপ্তানিও বন্ধ ছিলো।

Advertisement