Home খেলাধুলা পিএসজির কাছে হেরেও এতটা হতাশ হইনি: বার্সা কোচ

পিএসজির কাছে হেরেও এতটা হতাশ হইনি: বার্সা কোচ

ব্রিট বাংলা ডেস্ক :: চ্যাম্পিয়নস লীগে গত মঙ্গলবার ঘরের মাঠে পিএসজির কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছে বার্সেলোনা। সেই হারের ক্ষত না শুকাতেই স্প্যানিশ লা লিগায় কাদিজের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কাতালানরা। পুরো ম্যাচে দাপট দেখিয়েও ফরোয়ার্ডদের ব্যর্থতায় জয় হাতছাড়া হয় বার্সার। ম্যাচের শেষ দিকে ডিবক্সে ক্লেঁমো লংলেঁ অহেতুক ফাউল করলে পেনাল্টি পায় কাদিজ। পয়েন্ট তালিকার নীচের থাকা দলটি সুযোগ কাজে লাগাতে ভুল করেনি। পয়েন্ট হারিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান। সাবেক ডাচ তারকা বলেন, ‘(পিএসজির কাছে) গত মঙ্গলবারের হারেও এতটা হতাশ হইনি। অ্যাটলেটিকো মাদ্রিদ আগের ম্যাচে হেরে যাওয়ায় ব্যবধান কমানোর সুযোগ ছিল।

সেটা হাতছাড়া হলো। যা খুবই হতাশাজনক।’

ম্যাচে একের পর গোলের সুযোগ হাতছাড়া করেছেন উসমান ডেম্বেলে, আঁতোয়ান গ্রিজমান। ম্যাচ চলাকালীন ডাগআউটেই তা নিয়ে হতাশা প্রকাশ করতে দেখা গেছে কোম্যানকে। লিওনেল মেসির পেনাল্টি গোলে জয়ের কাছেই ছিল বার্সেলোনা। নির্ধারিত সময়ের ৩ মিনিট আগে প্রতিপক্ষের একজনকে ডিবক্সে অহেতুক ফাউল করেন ক্লেমোঁ লংলেঁ। সফল স্পটকিক থেকে নবাগত কাদিজকে ১ পয়েন্ট এনে দেন আলেক্স ফার্নান্দেজ। হারের জন্য এককভাবে কাউকে দায়ী করতে নারাজ বার্সা কোচ। কোম্যান বলেন, ‘আমি এককভাবে কোন খেলোয়াড়কে দায়ী করতে পছন্দ করি না। আমাদের আক্রমণভাগ পুরোপুরি ব্যর্থ। আমাদের ডিফেন্ডারদের যে মান তাতে সহজেই পেনাল্টি না করে বল ক্লিয়ার করতে পারতো।’

জাভি হার্নান্দেজকে ছাড়িয়ে লা লিগায় বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি (৫০৫) ম্যাচ খেলার রেকর্ডটা নিজের করে নিয়েছেন মেসি। মাইলফলক ছোঁয়ার ম্যাচে গোল করে লুইস সুয়ারেজকে ধরে ফেলেছেন মেসি। ১৬ গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে মেসি ও সুয়ারেজ।

২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট।