ফাঁস হয়ে গেছে ব্রাজিলের একাদশ, আছে চমক

কাতার বিশ্বকাপ ২০ নভেম্বর মাঠে গড়ালেও ব্রাজিলের বিশ্বকাপ শুরু হচ্ছে ২৪ নভেম্বর। এবারের বিশ্বকাপে নিজেদের একাদশ এবং খেলার ধরন নিয়ে বেশ গোপনীয়তা অনুসরণ করছে ব্রাজিল। কোনো প্রকার ধারণাও দেয়নি কেমন হতে সেলেকাওদের একাদশ। তবে ম্যাচের দুইদিন আগেই ফাঁস হয়ে গেল ব্রাজিলের একাদশ।ম্যাচ মাঠে গড়াতে এখনো বাকি দুই দিন। সেই অনুযায়ী ব্রাজিলের একাদশ প্রকাশ করা কথা ছিল ২৪ নভেম্বর বাংলাদেশ সময় মধ্যরাতে। তবে ব্রাজিলের টেলিভিশন চ্যানেল গ্লোবো দলের একাদশই হাতে পেয়ে গেছে। আর সেই একাদশ তারা ফাঁসও করে দিয়েছে। তাদের মতে ব্রাজিল ৪-৩-৩ ফরমেশনে খেলবে। গুঞ্জন থাকলেও তা উড়িয়ে দিয়ে একাদশের শুরু থেকেই খেলবেন ভিনিসিয়াস জুনিয়র।গোলরক্ষক হিসেবে যথারীতি অ্যালিসন বেকার। রক্ষণভাগে থাকবেন দানিলো, থিয়াগো সিলভা, মারকুইনোস, অ্যালেক্স সান্দ্রো। মাঝমাঠের দায়িত্বে থাকবেন কাসেমিরো, লুকাস পাকুয়েতা। আর আক্রমণভাগে নেইমারের সঙ্গে থাকবেন রিচার্লিসন, রাফিনহা এবং ভিনিসিয়াস জুনিয়র।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ

অ্যালিসন বেকার (গোলরক্ষক), দানিলো, থিয়াগে সিলভা, মারকুইনোস, অ্যালেক্স সান্দ্রো, ক্যাসেমিরো, লুকাস পাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন, নেইমার, ভিনিসিয়াস জুনিয়র।

নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২৪ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে ব্রাজিল।পরের ম্যাচে সুইসদের বিপক্ষে ২৮ নভেম্বর ৯৭৪ স্টেডিয়ামে আর ২ ডিসেম্বর লুসাইলে ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে নেইমাররা।

Advertisement