বর্ণবাদের বিরুদ্ধে কঠোর হতে সরকারের প্রতি আহ্বান জানালেন এমপি রুশানারা আলী

ব্রিটবাংলা রিপোর্ট : কথিত ‘পানিশ এ মুসলিম ডে’তে মুসলিম, নন মুসলিম এক কাতারে দাঁড়িয়ে শান্তির বার্তা দিয়েছেন ইস্ট লন্ডনের সর্বস্তরের মানুষ। ৩রা এপ্রিল, মঙ্গলবার বিকালে ইস্ট লন্ডন মসজিদের সামনে বিশাল মানববন্ধনে সাধারন মানুষের সঙ্গে যোগ দিয়েছিলেন রাজনীতিবিদ এবং বিভিন্ন ধর্মের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ৩রা এপ্রিল, ব্রিটেনে ‘পানিশ এ মুসলিম ডে’ পালনের আহ্বান জানিয়ে মার্চের প্রথম সপ্তাহে লন্ডনসহ ইংল্যান্ডের বিভিন্ন শহরের বিভিন্ন ঠিকানায় অজ্ঞাত পরিচয়ে কয়েকশ’ চিঠি পোস্ট করা হয়। এমনকি মুসলিম এমপি, মেয়র ও জনপ্রতিনিধিদেরও হুমকি দিয়ে এ বর্ণবাদী চিঠি পোষ্ট করা হয়। এর বিপরীতে এই দিনকে ‘সুখে থাকি এক সাথে’ বা হেপিয়ার টু গেদার নামে সলিডারিটি মানব বন্ধন করেছে কমিউনিটির সর্বস্থরের মানুষ। এতে মুসলিম ছাড়া বিভিন্ন ধর্মের শত শত মানুষ অংশনেন।

এসময় স্থানীয় এমপি রুশনারা আলী উপস্থিত ছিলেন। সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের চিঠি পেয়ে ভীত হবার কোন কারন নেই। কোন বর্ণবাদী শক্তি আমাদের কমিউনিটিকে বিভক্ত করতে পারবেনা। তিনি বর্ণবাদীদের বিরুদ্ধে আরো কঠোর হতে সরকারের প্রতি আহবান জানান।

মানব বন্ধনে আরো বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস, ইস্ট লন্ডন মসজিদের ম্যানেজিং ডাইরেক্টর দিলওয়ার খান, গ্রেটার সিলেট কাউন্সিলের চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমানসহ আরো অনেকে।

Advertisement