বাংলাদেশের দুটি টেস্ট পাল্লেকেলেতে

ব্রিট বাংলা ডেস্ক : আসন্ন শ্রীলংকা সফরে বাংলাদেশ টেস্ট সিরিজের তিনটি ম্যাচই কলম্বোয় খেলবে, এমন তথ্য দেয়া হয়েছিল আগে। নতুন খবর, প্রথম দুটি টেস্টের ভেন্যু ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়াম। সিরিজের অবশিষ্ট টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোর এসএলসিতে।

শ্রীলংকা ক্রিকেটের (এসএলসি) সূত্রের বরাত দিয়ে এই খবর দিয়েছে দ্য আইল্যান্ড পত্রিকা। কোভিড-১৯ মহামারী ছড়িয়ে পড়ার পর শ্রীলংকায় এটাই হতে যাচ্ছে প্রথম কোনো ক্রিকেট সিরিজ। এসএলসি ভেন্যু নির্ধারণ করলেও তিনটি টেস্ট শুরুর তারিখ এখনও নিশ্চিত করতে পারেনি। শুধু জানা গেছে, প্রথম টেস্ট শুরুর সম্ভাব্য তারিখ ২৪ অক্টোবর। এ মাসের শেষে বিশাল বহর নিয়ে বাংলাদেশ দল শ্রীলংকায় পৌঁছবে।

দু’দলের খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ ও ম্যাচ অফিসিয়ালদের যাতে বেশি ঘোরাঘুরি করতে না হয়, সেজন্য তিনটির বদলে দুটি ভেন্যুতে তিনটি টেস্ট ম্যাচ আয়োজনের পরিকল্পনা করেছে এসএলসি। প্রথমে তারা অল্প সংখ্যক দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দেয়ার কথা ভেবেছিল।

পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে এই পরিকল্পনা বাদ দেয়া হয়। এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা রয়েছে সাকিব আল হাসানের। আগামী ২৯ অক্টোবর তার এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে।

গত বছর জুয়াড়ির কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে না জানানোয় এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শেষবার শ্রীলংকা টেস্ট ম্যাচ খেলেছে ইংল্যান্ডের বিপক্ষে, ২০১৮ সালের নভেম্বরে।

Advertisement