বিএনপির সদস্য পদ নবায়ন করলেন তারেক রহমান

ব্রিটবাংলা রিপোর্ট : বিএনপির সদস্য পদ নবায়ন করলেন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। কেন্দ্রীয় বিএনপির দু‘মাসব্যাপী সদস্য সংগ্রহ কর্মসূচীর অংশ হিসাবে সোমবার যুক্তরাজ্য বিএনপি আয়োজিত “নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী“ অনুষ্ঠানে তিনি তার সদস্য পদ নবায়ন করেন। নিজের সদস্যপদ নবায়নের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করেন তিনি। এ সময় তিনি সরকারের ব্যাপক সমালোচনা করেন। তারেক রহমান বলেন, গত এক দশক ধরে সারাদেশে বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের গুম, খুন করা হচ্ছ। চলছে নির্যাতন, নীপিড়ন, হামলা মামলা। এসব বাধা ও প্রতিকূলতার মধ্যেও বিএনপির সদস্য হওয়ার জন্য দেশে ও প্রবাসে লাখো লাখো মানুষের আগ্রহ প্রমান করে বিএনপি একটি আদর্শের নাম। ১৯৭৮ সালে গঠিত এই দলটি নানা ষড়যন্ত্র প্রতিহত করে এখনো দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল।

পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি অডিটরিয়ামে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ।

সভায় তারেক রহমান আরো বলেন, শুধু বিএনপিই নয়, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানও দেশপ্রেমিক জনগনের কাছে একটি আদর্শ ও ন্যায়ের প্রতীক। তারেক রহমান নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন, দেশ এখন এক গভীর সংকটে। মানুষের স্বাধীনতা নেই। মানুষ এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু লিখলেও তাকে গ্রেফতার করা হয়। নির্যাতন করা হয়।

তারেক রহমান বর্তমান সরকারকে দূর্নীতিবাজ উল্লেখ করে বলেন, এই সরকারের আমলে শেয়ার বাজার লুট করে ক্ষুদ্র বিনিয়োগকরীদের ৯৮ হাজার কোটি টাকা লোপাট করা নেয়া হয়েছে। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারী বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ ফান্ড থেকে ৮১০ কোটি টাকা লোপাট করা হয়েছে।

দলের নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে তারেক রহমান আরো বলেন, আওয়ামী লীগ দূর্নীতি এবং লুটপাটের টাকা রক্ষায় নানারকম ষড়যন্ত্র করবে, পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করবে। নানা অপপ্রচার এবং বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করবে। তারেক রহমান দলীয় নেতাকমীদের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন, কেউ বিভ্রান্ত হবেননা। দেশনেত্রীর আহবানে সাড়া দিতে সাহস ও সতর্কতার সঙ্গে প্রস্তুত থাকুন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রফেসর ডক্টর এম মালেক, বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, ব্যারিস্টার নওশাদ জমির, ব্যারিস্টার এম এ সালাম, হুমায়ূন কবীর এবং ইউকে বিএনপির প্রধান উপদেষ্টা শায়েস্তা চৌধুরী কুদ্দুছসহ অনেকে। আলোচনা সভা শেষে নতুন সদস্য এবং সদস্য পদ নবায়নকারীরা ফরম পূরন করে ফরমের একাংশ সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের হাতে তুলে দেন। #Source#ONB#

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement