বিহারি ক্যাম্পে সংঘর্ষ, বুলেটে চোখ গেলো যুবকের

ব্রিট বাংলা ডেস্ক :: রাজধানীর মোহাম্মদপুর বিহারি ক্যাম্পের বাসিন্দা ও স্থানীয় কাউন্সিলর হাবিবুর রহমান মিজানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ছোঁড়ে পুলিশ। দুই পক্ষের সংঘর্ষের মধ্যে পড়ে চোখে বুলেটবিদ্ধ হন মোহাম্মদ রকি (২৩) নামে এক মেকানিক। ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসক বলছে, তার একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনাকে কেন্দ্র করে আজ দুপুর ১২ টার দিকে এ সংঘর্ষ হয়।

রকির বোন জুলি আক্তার ঘনমাধ্যমকে বলেন, সংঘর্ষের সময় একটি মোটরসাইকেল নিয়ে ওই পথে যাচ্ছিলেন রকি। হঠাৎ দু’পক্ষের সংঘর্ষের মাঝখানে পড়ে যান তিনি। এ সময় পুলিশের ছোঁড়া বেশ কয়েকটি রাবার বুলেট তার গায়ে লাগে।

একটি বুলেট সরাসরি তার চোখে আঘাত করে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আবাসিক চিকিৎসক মোহাম্মদ আলাউদ্দিন জানান, মোহাম্মদ রকির ডান হাত, বুকে ও চোখে বেশ কয়েকটি গুলি লেগেছে। এতে তার একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। তাকে ঢামেকের চক্ষু বিভাগে পাঠানো হচ্ছে।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান বলেন, বিহারি ক্যাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে তারা রাস্তা অবরোধ করেন। এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) স্থানীয় কাউন্সিলর হাবিবুর রহমান মিজান সেখান গিয়ে বিহারিদের সরিয়ে দেয়ার চেষ্টা করেন। এ সময় কাউন্সিলর মিজানের সমর্থক ও বিহারিদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সংঘর্ষে ১৫ থেকে ২০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

Advertisement