বীর মুক্তিযোদ্ধা ও বর্ষিয়ান রাজনীতিবিদ দিরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কুদ্দুস স্মরণ সভা অনুষ্ঠিত

ব্রিটবাংলা ডেস্কঃ বীর মুক্তিযোদ্ধা ও বর্ষিয়ান রাজনীতিবিদ দিরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কুদ্দুস ছিলেন একজন নিবেদিত প্রান সৎ, প্রগতিশীল ও অসম্প্রদায়িক রাজনীতিবিদ। সারাটি জীবন তিনি সততা , দক্ষতা ও বিচক্ষনতার সাথে গনমানুষের রাজনীতিকে ধারন করেছেন।

এলাকার আর্থ সামাজিক উন্নয়ন, শিক্ষার প্রসার ও গ্রাম্য শালিসী ব্যবস্থাপনায় তার অবদান এলাকা বাসী চিরদিন স্মরণ রাখবে।তিনি সারা জীবন মাটি ও মানুষের জন্য নিজের জীবন,যৌবন অর্থ সম্পদ সবই ব্যয় করেছেন।

দিরাই বাজারে তার পৈত্রিক ব্যবসা প্রতিষ্ঠান বিওসি ছিল দিরাই’র রাজনৈতিক কেন্দ্র বিন্দু ।

যেখান বসে ১৯৭০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগের কর্মী সভা করেছেন।

এখানে বসেই ১৯৭১ সালে মক্তিযুদ্ধ পরিচালনার জন্য কমিটি গঠন করা হয় । যেখানে বসে সকল গনতান্ত্রিক আন্দোলনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতো দিরাই’র বিভিন্ন রাজনৈতিক দল ও জোট। যার মূল কেন্দ্র বিন্দুতে ছিলেন মরহুম আব্দুল কুদ্দুস তাকে কেন্দ্র করে প্রতিদিন বসতো রাজনৈতিক আড্ডা , সেই আড্ডায় শরীক হতেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মী।

আলহাজ্ব আব্দু কুদ্দুস স্মরণে গত সোমবার পূর্ব লন্ডনের মাক্রোবিজনেস সেন্টার অনুষ্ঠিত হয় নাগরিক শোক সভায় বক্তারা একথা বলেন।

যুক্তরাজ্য প্রবাসী দিরাই বাসীর উদ্দ্যোগে এই নাগরিক শোক সভার আয়োজন করা হয় ।

এতে সভাপতিত্বে করেন নাগরিক শোক সভা উদযাপন কমিটি ইউকে’র আহবায়ক বিশিষ্ট সাংবাদিক আইঅন টিভি’র ম্যানেজিং ডিরেক্টর জনাব শফিকুল ইসলাম ।

সভাটি পরিচালনা করেন নিয়াজুল ইসলাম চৌধুরী ।

এতে মরহুম আলহাজ্ব আব্দুল কুদ্দুস এর এক সময়ের রাজনৈতিক সহচর টাওয়ার হ্যামলেটস বারার সাবেক মেয়র আব্দুল আজিজ সর্দার বিইএম সহ বক্তব্য রাখেন সুনামগন্জ জেলা আওয়ামিলীগের সহ সভাপতি সৈয়দ আবুল কাশেম, দিরাই থানা ডেভলাপমেন্ট অর্গেনাইজেশন ইউ,কের সাবেক সভাপতি যথাক্রমে নাজমুল হুসাইন চৌধুরী, কাইয়ূম মিয়া,ফিরুজুল হক, প্রভাষক ওমর ফারুক,ব্যারিষ্টার ফখরুল আলম চৌধুরী শামীম,মাওলানা সোয়েব আহমেদ,দিরাই থানা ডেভলাপমেন্ট অর্গেনাইজেশন ইউ,কের সভাপতি মিলিক চৌধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মাহবুব হুসাইন, সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে হারুন মিয়া,খালেদ রেজা খাঁন, এডভোকেট আবুল হাসনাত,আজমল হুসাইন চৌধুরী জাবেদ, সৈয়দ জিয়াউর রহমান, টিপু চৌধুরী, মাসুক সরদার, শাহ কামাল ,শাহীন মিয়া,তপু আহমেদ,সুশান্ত দাস প্রশান্ত প্রমুখ।
সভায় অন্যান্যদের মধ্য উপস্হিত ছিলেন , আলহাজ্ব আব্দুল কুদ্দুস সাহেবের ছোট ভাই হারুন অর রশিদ,
দিরাই থানা ডেভলাপমেন্ট আর্গেনাইজেশন ইউ.কের এর সাধারণ সম্পাদক বিপ্লব সরদার, সহ সভাপতি ফারুক মিয়া চৌধুরী , ইসলাম উদ্দীন, সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আক্তার,খসরু মিয়া,সাবেক সহকারী কোষাধ্যক্ষ ছাদিকুর রহমান,মিজানুর রহমান,মামুন সরদার,মামুন সাদেক, আতাউর রহমান, আমির উদ্দিন, মাহতাব মিয়া,আব্দুল ওয়াহিদ,নুরুল ইসলাম সরদার ,হাবিবুর রহমান,আনোয়ার কামাল দুলাল,দেলোয়ার হোসেন প্রমুখ।

শেষ পর্বে দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা ছালেহ আহমেদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement