যুক্তরাজ্য জাসদের সম্মেলন ২০১৯ইং প্রস্তুতি কমিটি গঠন

যুক্তরাজ্য জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, সাংগঠনিক কর্মকান্ডকে আরো বিস্তৃত ও বেগবান করার লক্ষ্যে সম্মেলন ২০১৯ইং অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে।

তারই ধারাবাহিকতায় ৬ই অক্টোবর রবিবার লন্ডনের স্থানীয় একটি হলে কার্য্যকরী কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

কার্য্যকরী কমিটির সভাপতি এডভোকেট হারুনুর রশিদ এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লীলুর সঞ্চালনায় বাংলাদেশে বর্তমান রাজনীতিতে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ কর্তৃক চলমান গণমুখী রাজনৈতিক কর্মসূচী ‘সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তি’ সহ অন্যান্য কর্মকান্ড এবং সরকার কর্তৃক দুর্নীতিবাজদের বিরুদ্ধে একের পর এক অভিযান চালিয়ে বড় বড় রাগব বোয়ালদেরকে ধরপাকড় করার মাধ্যমে দুর্নীতির আখড়া গুলোকে জনসম্যকে উন্মোচন করা, দলবাজী, চাঁদাবাজী ও রহস্যজনকভাবে ধর্ষন ও হত্যাকান্ডের প্রকোপ বেড়ে যাবার উপর উপস্থিত নেতৃবৃন্দ বিস্তারিত আলোচনা করেন।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এবং ইউরোপ জাসদের সভাপতি মতিউর রহমান মতিন।

বক্তব্য রাখেন সিলেট জেলা জাসদ ছাত্রলীগের প্রাক্তন সভাপতি এবং যুক্তরাজ্য জাসদের প্রাক্তন সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, যুক্তরাজ্য জাসদের সহঃ সভাপতি মজিবুল হক মনি, সহঃ সভাপতি সৈয়দ এনামুল হক, সহঃ সভাপতি আব্দুল হালিম চৌধুরী, সহঃ সভাপতি আসাদুল হক আজাদ, যুগ্ন সাঃ সাধারন সম্পাদকঃ মোহাম্মদ শাহজাহান, সহঃ সাধারন সম্পাদক মাশুক হোসেন, সাংগঠনিক সম্পাদকঃ কাজী দিলোয়ার হোসেন, অর্থ সম্পাদকঃ রেদোওয়ান খান, শিক্ষা বিষয়ক সম্পাদকঃ মাহমুদুর রহমান শাহনুর, দপ্তর সম্পাদকঃ সাবুল শামছুজ্জামান, প্রেস এন্ড পাবলিসিটি সম্পাদকঃ ইমরান আহম্মদ, জাসদ নেতা ইকবাল হোসেন, যুক্তরাজ্য মহিলা সম্পাদিকাঃ সৈয়দা বিলকিস মনসুর, যুক্তরাজ্য নারী জোটের যুগ্ন আহবায়কঃ রেহেনা বেগম, জাসদ নেত্রী জোসনা পারভীন প্রমূখ।

কার্য্যকরী কমিটির সভার দ্বিতীয় পর্যায়ে যুক্তরাজ্য জাসদের সাংগঠনিক বিষয়ে আলোচনা করা হয়। এবং যুক্তরাজ্য জাসদের সম্মেলন প্রস্ততি কমিটি গঠন করা হয়।

যুক্তরাজ্য জাসদ সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন অনুষ্ঠানটি পরিচালানা করেন সভার সভাপতি এডভোকেট হারুনুর রশিদ।

উপস্থিত নেতা কর্মিদের সর্বসম্মতিক্রমে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক পদে যুক্তরাজ্য জাসদের সহঃ সভাপতি এডভোকেট মজিবুল হক মনি কে এবং যুগ্ন আহবায়ক পদে যুক্তরাজ্য জাসদের যুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মদ শাহজাহানকে নির্বাচিত করা হয়। একই সংগে আরো দুইটি যুগ্ন আহবায়ক পদে লন্ডন মহানগর জাসদের সাঃ সম্পাদক সাবুল শামছুজ্জামান এবং নারী জোটের যুগ্ন আহবায়ক রেহানা বেগমকে নির্বাচিত করা হয়।

পরিশেষে, নব গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির পূর্নাংগ কমিটি পরবর্তীতে গঠনের সিদ্ধান্ত গ্রহন করা হয় এবং নবগঠিত কমিটির প্রতি শুভেচ্ছা জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement