লন্ডনে বাঙালী কমিউনিটির প্রবীণদের সম্মাননা জানাল জিএসপিজেএস

গ্রেটার শাহারপাড়া যুবসংঘ ইউকের উদ্যোগে ৭ অক্টোবর, রোববার পূর্বলন্ডনের পপলারে একটি কমিউনিটি সেন্টারে আর্তমানবতার কল্যাণে, শিক্ষা, সামাজিক উন্নয়নে প্রবীণদের অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ জিএসপিজেএস সিনিয়র সিটিজেন এ্যাওয়ার্ড ২০১৮ প্রদান করা হয়।


গ্রেটার শাহারপাড়া যুবসংঘের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, সৈয়দপুর আদর্শ কলেজের সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমানের নান্দনিক মনোমুগ্ধকর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস এর স্পীকার কাউন্সিলর আয়াছ মিয়া।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লুটন বারা কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলর তাহির খান।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাউন্সিলর মোহাম্মদ আহবাব হোসেইন, কমনওয়েল্থ জার্নালিস্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা, লন্ডন বাংলা প্রেসক্লাবের জেনারেল সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের, বিশিস্ট শিক্ষাবিদ ডক্টর রোয়াব উদ্দিন, জগন্নাথপুর টাইমস এর কন্ট্রিবিউটিং এডিটর সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ, ওয়ার ক্রাইম স্টেইজের প্রেসিডন্ট মতিয়ার চৌধুরী, সত্যবাণী ইডিটর ইন চীফ সৈয়দ আনাশ পাশা, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির জেনারেল সেক্রেটারি এটিএম মনিরুজ্জামান, কবি আবু সুফিয়ান চৌধুরী, অধ্যাপক প্রণব কান্তি দেব ।

জিএসপিজেএস সিনিয়র সিটিজেন এ্যাওয়ার্ড অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুবসংঘের সাবেক সভাপতি শেখ এম এ খালিক। শুভেচ্ছা বক্তব্য রাখেন যুবসংঘের সহ সভাপতি শেখ ফারুক আহমদ, আখতার কামালী, আব্দুল আওয়াল কামালী সেজু । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মনোহর মিয়া কামালী, হাবিবুল হক কামালী,
অধ্যাপক সাজিদুর রহমান, লুৎফুর রহমান কামালী, রহিম উদ্দিন, রেদওয়ান খান, কবি সিতু মিয়া কামালী, আব্দুস সালাম কামালী, ছানাক কামালী, সাদিক কামালী, জিতু মিয়া কামালী, মামুন রশীদ কামালী, সোহেল আহমদ, আব্দুস সোবহান ও সালেহ আহমদ প্রমুখ।

সভায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুস সোবহান কামালী।

জিএসপিজেএস সিনিয়র সিটিজেন এ্যাওয়ার্ড ২০১৮ প্রাপ্ত প্রবীন ব্যক্তিত্বরা হলেন গ্রেটার শাহারপাড়া যুবসংঘের গিয়াস উদ্দিন কামালী, আসাবুর রহমান, হারুন রশীদ কামালী, মটুক মিয়া ও সাহাবউদ্দিন আপ্তাব মিয়া।
এ সভায় এ্যাওয়ার্ড প্রাপ্তদের মাঝে ক্রেস্ট, সম্মাননা পত্র ও উপহার তুলে দেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ।

লন্ডনে গ্রেটার শাহারপাড়া যুবসংঘ সিনিয়র সিটিজেন এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবীণদের কাজের স্বীকৃতি স্বরূপ লন্ডনে গ্রেটার শাহারপাড়া যুবসংঘ সিনিয়র সিটিজেন এ্যাওয়ার্ড প্রদান করে একটি নান্দনিক মহতি কাজের সূচনা করলো।
শত প্রাণের স্পন্দন আর প্রবীন – যুবকদের সৌহার্দের মেলবন্ধনে সেতুবন্ধন এবং এই এ্যাওয়ার্ড সিরমনি উদ্ভাসিত এক মিলনমেলা।

সভায় গ্রেটার শাহারপাড়া যুবসংঘের নের্তৃবৃন্দ বলেন, যুক্তরাজ্যে ১৯৮৭ সালে লন্ডনে একটি শান্তিময় কমিউনিটি ও সুন্দর সমাজ বিনির্মাণে সহযোগি এবং বাংলাদেশে গ্রামীণ জনপদে শিক্ষার উন্নয়নের মাধ্যমে আলোকিত জনপদ গড়ে তোলার লক্ষে এই যুবসংঘের সৃষ্টি । যারা এই সৃষ্টিলগ্ন থেকে আজো সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন, সেইসব প্রবীন ব্যক্তিত্বদের সম্মাননা জানাতে এই আয়োজন জিএসপিজেএস সিনিয়র সিটিজেন এ্যাওয়ার্ড সম্মাননা প্রদান করা হলো । এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে। আগামীতে যুক্তরাজ্যে বৃহত্তর শাহারপাড়ার জিসিএসই ও কলেজ উত্তীর্ণদের সম্মাননা ও বিশ্ববিদ্যালয় উত্তীর্ণদের মাঝে ইডুকেশন এ্যাওয়ার্ড এবং বাংলাদেশে জগন্নাথপুরে নিজ এলাকায় শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাতে শাহারপাড়া যুবসংঘ মেধাবৃত্তি প্রদান করার পরিকল্পনা আছে বলে যুবসংঘের নেতৃবন্দ জানান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement