লন্ডনে ব্যারিষ্টার ইমনের সাথে প্রবাসী সুনামগঞ্জবাসীর মতবিনিময়

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এনামুল কবির ইমন বলেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের উন্নত আধুনিক বাংলাদেশের স্বপ্ন দেখতে শিখিয়েছেন। শুধু দেখাই নয়, স্বপ্নের বাস্তবায়নও কিভাবে করতে হয় সেই ট্রেনিংও তিনি আমাদের দিচ্ছেন।
সোমবার পূর্ব লন্ডনের অট্রিয়াম হলে নিজ জেলা সুনামগঞ্জের ব্রিটেন প্রবাসীদের উদ্যোগে তাঁর সম্মানে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি উপরোক্ত মন্তব্য করেন।
প্রবীন আওয়ামী লীগ নেতা নুরুল হক লালা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের প্রবীন প্রবাসী সংগঠক সুলতান শরীফ, সজ্জনখ্যাত রাজনীতিক হরমুজ আলী ও ইমামুজ্জামান মহি প্রমূখ।

সাম্প্রতিক সময়ে সারা বিশ্বের রাজনীতির মধ্যে কেমন যেন এক অস্থিরতা, এমন মন্তব্য করে সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক এনামুল কবির ইমন বলেন, এই অস্থিরতার মধ্যেও শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দৌড়াচ্ছে উন্নত বিশ্বের অবস্থানের দিকে। তিনি বলেন, বাংলাদেশও যে উন্নত বিশ্বের তালিকায় স্থান পেতে পারে এটি এখন বিশ্বাস করতে শুরু করেছে দেশের মানুষ। বাংলাদেশে তথ্য প্রযুক্তির সাম্প্রতিক যুগান্তকারী উন্নয়নের কথা উল্লেখ করতে গিয়ে প্রধানমন্ত্রীর আইটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের নামও শ্রদ্ধার সাথে স্মরণ করেন ইমন। তিনি বলেন, জয়ের মত একজন উচ্চশিক্ষিত ডায়নামিক নেতার কারনে ‘ডিজিটাল বাংলাদেশ’ কনসেপ্ট আজ বিশ্বব্যাপি সমাদৃত।
প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ব্যারিষ্টার ইমন স্মরণ করেন তাঁর অধ্যায়নকালীন সময়ে ব্রিটেনে বসবাসের কথা। বলেন, প্রবাসীদের সহযোগিতায় ঐসময় তিনি যুবলীগের ইউরোপিয়ান কোর্ডিনেটরসহ বিভিন্ন দায়িত্ব সুচারুরূপে পালন করতে পেরেছিলেন। প্রয়াত পিতা সাবেক এমপি আব্দুর রইছ এডভোকেটের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে ইমন বলেন, ‘স্কুল জীবনেই বাবাকে হারিয়েছিলাম। সততার সাথে কিভাবে চলতে হয় সে শিক্ষা তাঁর কাছেই পেয়েছি আমরা’। সভার সভাপতি নুরুল হক লালা মিয়াকে তাঁর বাবার রাজনৈতিক সহকর্মী উল্লেখ করে ইমন বলেন, ‘বাবার রাজনৈতিক সহকর্মীদের উৎসাহ আমাকে প্রেরণা দেয়, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বটবৃক্ষের মত আশির্বাদের ছায়া আমার রাজনৈতিক জীবনের মূল শক্তি।’
প্রয়াত জননেতা আব্দুস সামাদ আজাদ, হুমায়ুন রশীদ চৌধুরী ও সুরঞ্জিত সেনগুপ্তসহ অন্যান্য রাজনীতিকদের শ্রদ্ধার সাথে স্মরণ করে ইমন বলেন, ক্ষনজন্মা এই রাজনীতিকদের কারনেই সুনামগঞ্জের সুনাম সারা বাংলাদেশ তথা বিশ্বব্যাপী। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের হলেই সুনামগঞ্জের এই সুনাম রক্ষার উপদেশ দেন তিনি’।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement