সমকাম, সমপ্রেম এবং ধর্ম ও ধর্ষক স্বত্বা

।। মুহাম্মদ আব্দুর রহমান অলি।।

পূর্ব প্রকাশের পর…

আমরা জানি কিকতজন পুরুষ ধর্ষণ হয় বা হয়েছে বাংলাদেশে ? কতজন ছেলে শিশু বা কিশোর ধর্ষণের স্বীকার হয় ? সারা পৃথিবীর কথা নাইবা জানতে চাইলাম বিষয়ক কোন ডেইটা আমাদের কাছে রয়েছে কি ? সরকারের কাছে আছে কি?

হঠাৎ করেই বাংলাদেশে ছেলে শিশুদের উপর যৌন নির্যাতনের রিপোর্টিং বা সামাজিক মাধ্যমে এর প্রকাশ বেড়ে গেছে। স্বাভাবিক ভাবেই প্রত্যেক বিবেক জানতে চাইবে হচ্ছেটা কি ? এই এপিকডেমিক কি হঠাৎ করে শুরু হয়েছে না কি অনন্ত কাল থেকে চলে আসছেপুরুষ স্বত্ত্বা ধর্ষিত হতে পারে তা আমরা এখনো ভেবে উঠতে পারিনি কিন্তু ছেলে শিশু ( পুরুষ) ধর্ষণকে আমরা স্বীকার করে নিয়েছি নীরবেআমোদেকৌতুহলে্ আর অদম্য যৌন উত্তেজনায়। আর যোনিনিতম্ব বা স্তন বা স্তনের মতো অঙ্গ বা প্রত্যঙ্গ তা মহিলা বা মেয়ে শিশুর হোকনা কেন এই সমাজ তাকে সাহসের সাথে শুধুই যৌনতার মায়া হিসেবে দেখে।


https://britbangla24.com/news/90073/

এই সময়ে আমাদের জাতীয় জীবনের অন্যতম আয়না সোশ্যাল মিডিয়াতে চোখ রাখলে কি দেখা যাবে এই বিষয়েচলুন খুঁজে দেখার চেষ্টা করি।

 

জনৈক ………… এথিষ্ট বাংলাদেশ ফেইসবুক পেজে শেয়ার করলেন “হত্যার পর আট বছরের শিশুটির দুই হাতও কাটেন মসজিদের ইমাম

 

জনৈক ………… হিজবুত তাওহীদের সমর্থক তার ফেইসবুকে লিখলেন, “মাদ্রাসা ছাত্রকে বলাৎকারঃ অভিযুক্ত শিক্ষক গ্রেফতার” ,

“ মাদ্রাসা ছাত্রকে বলাৎকারশিক্ষক রিমান্ডে”  ,  “মাদ্রাসা শিক্ষকের কাণ্ডনগ্ন ছবি তুলে বছরের কিশোরী ধর্ষণ

“ মহেশপুরে ছাত্রকে বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষককে জরিমানা” সেই সাথে তিনি লিখলেন,

মহেশপুরে হেযবুত তওহীদ্যের একজন বিরোধীতাকারী ছিলেন তিনি। বিভিন্ন মাহফিলে গরম ক্তব্য দিতেন।

সখীপুরে মসজিদের মোয়াজ্জিন পঞ্চম শ্রেনির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ! অতঃপর গণধোলাই।

 

শিশু নারীর জন্য নিরাপদ বাংলাদেশ গঠনে সম্মিলিত জোটলন্ডন পেজের বরাত দিয়ে কয়েকজন শেয়ার করলেন এবং লিখলেন, “ মাদ্রাসা নামের ছেলে শিশু ধর্ষণ খানার একটা ভিডিও নিয়ে হাজির হলাম আপনাদের সামনে” 

 

জাগোনিউজ২৪ডটকম নামের এক অনলাইন পোর্টালের বরাত দিয়ে  জনৈক ………… এথিষ্ট বাংলাদেশ ফেইসবুক পেজে শেয়ার করলেন ঘুম থেকে জাগিয়ে শিক্ষার্থীকে বলাৎকারশিক্ষক গ্রেফতার।

 

সময়এখনডটকম  প্রচার করেছে “ মুক্তাগাছায় মসজিদে ১১ বছরের শিশুকে ধর্ষণ করলো ইমাম!”

জনৈক ………… ফেইসবুকে লিখেছেন, “ পটুয়াখালী গলাচিপা উপজেলায় ,চরবিশ্বাস

মাদ্রাসায় পড়ুয়া চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ করে মাদ্রাসার শিক্ষক।

বাস্তবতা কতোটা  ভয়ঙ্কর তা ধরতে এবং লেখার কলেবর নিয়ন্ত্রণে রাখতে মে মাসের আংশিক চিত্র তুলে ধরা হচ্ছে আতাহার হোসেইনের সঙ্কলিত তথ্য থেকে।

হিজবুত তাওহীদের সমর্থক (অন্তত হেজবুত তাওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম সাহেবের ভক্ত বা অনুসারি ) আতাহার হোসেইন লিখেছেনসিরাজদীখানে একটি মাদ্রাসায় ১৩ বছর বয়সী এক ছাত্রকে বলাৎকারের ঘটনা ঘটেছে। মে মঙ্গলবার রাত ১১ টায় অভিযোগে মাদ্রাসার শিক্ষক হাফেজ মহীবুলকে (২৮) আটক করে পুলিশ।

 

একই সময়ে ফেনীর দাগনভূঞায় ছাত্রীর শরীরে হাত দেয়ার ঘটনায় দুই শিক্ষককে বিকালে বরখাস্ত করেছে পরিচালনা কমিটি। বৃহস্পতিবার উপজেলার দেবরামপুর গ্রামের হাজী জালাল আহাম্মদ এবতেদায়ী মাদরাসার পরিচালনা কমিটির জরুরী সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

 

২মে যশোরের শার্শা উপজেলায় পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীকে যৌন হয়রানি এবং সহায়তার অভিযোগে বাগআঁচড়া সাতমাইল মহিলা আলিম মাদ্রাসার সুপারসহ চার শিক্ষককে বুধবার (০১ মে) রাতে গ্রেফতার করেছে পুলিশ।

 

/ মে হাটহাজারীতে ১১ বছরের এক মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় মাদ্রাসা শিক্ষক তৌহিদুল ইসলামকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় উপজেলার উত্তর মাদার্শা ইউনিয়নের মদিনা একাডেমি নামের নূরাণী মাদ্রাসায় ঘটনা ঘটে।

১৪ মে ময়মনসিংহের মুক্তাগাছায় দুই মাদ্রাসাছাত্রকে বলাৎকারের অভিযোগে আহসান কবির (৩৫) নামে এক শিক্ষককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

একই দিনে  টাঙ্গাইলের কালিহাতীতে দ্বিতীয় শ্রেণির ছাত্রকে বলাৎকারের অভিযোগে আব্দুল জলিল নামের এক মাদ্রাসা শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

এছাড়াও এই দিনেই চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় ৭ম শ্রেণিতে পড়ুয়া এক কিশোরী শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় তার মাদ্রাসার এক পলাতক শিক্ষককে গ্রেপ্তার করেছে ্যাব। ্যাব এর একটি দল আজ মঙ্গলবার উপজেলার পশ্চিম চাম্বল মনকির চর মহল্লাপাড়া এলাকার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত ওই মাদ্রাসা শিক্ষক ধর্ষক মো. ফয়জুল্লাহ (২০) মনকির চর এলাকার নম্বর শিলকুপ ইউনিয়নের মৃত মাওলানা আবুল কাশেমের ছেলে। তিনি পশ্চিম চাম্বল আজিজিয়া কাশেমুল উলুম বালক বালিকা মাদ্রাসায় শিক্ষকতা করেন। ধর্ষিত ছাত্রী ওই মাদ্রাসাতেই পড়ে। এবং বরিশালের উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নের খাটিয়ালপাড়া নুরানী মাদরাসার প্রথম শ্রেণির এক শিশু শিক্ষার্থীকে () যৌন হয়রানি করেছেন এক শিক্ষক।

ঘটনায় মাদরাসার শিক্ষক জাহাঙ্গীর আলম মুসাকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে ওই মাদরাসা শিক্ষককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

 

২০মে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় মাদ্রাসার ছাত্রকে বলাৎকারের অভিযোগে শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। ১১ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ২টায় ফতুল্লার পঞ্চবটি এলাকার তারতীলুল কুরআন ইন্টারন্যাশনাল নূরানী হাফিজিয়া মাদ্রাসা থেকে শিক্ষক তাকতির (৪৫)কে গ্রেফতার করে ফতুল্লা মডেল থানা পুলিশ।

 

২২মে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় আট বছরের এক শিশুকে বলাৎকারের অভিযোগে শিহাব উদ্দিন (২৫) নামের এক ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

২৪মে বাঁশখালীতে এক মাদ্রাসাশিক্ষকের বিরুদ্ধে তাঁর ছাত্রকে () বলাৎকারের অভিযোগ উঠেছে।  ঘটনাটি জানাজানি হলে ওমর ফারুক (৩০) নামের ওই মাদ্রাসাশিক্ষককে পিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেন এলাকাবাসী।

 

২৫মে একুশের বার্তা ডেস্ক: পিরোজপুরের মঠবাড়িয়ায় ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীকে যৌন নিপীড়ন বলাৎকারের অভিযোগে আলমগীর হোসেন (২৫) নামে এক মসজিদের ইমামকে আটক করেছে পুলিশ।

 

২৭মে কুমিল্লার দেবিদ্বার উপজেলায় বলৎকারের অভিযোগে এক মসজিদের ইমামকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তির নাম মো. জহিরুল ইসলাম সিরাজী (৩৭)চলবে

 

মুহাম্মদ আব্দুর রহমান অলি : প্রেজেন্টার, ফাউন্ডার আরবিএস রেডিও এবং অনলাইন এক্সিভিস্ট ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement