আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার: ডিএমপি

ব্রিট বাংলা ডেস্ক :: এজাহারে নাম থাকুক অথবা না থাকুক আবরার ফাহাদ হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

শুক্রবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার করা হবে। এক্ষেত্রে এজাহারে নাম আছে কিনা তা আমরা দেখা হবে না। সর্বোচ্চ পেশাদারিত্বের মাধ্যমে সুষ্ঠু তদন্ত করে মামলার কাজ শেষ করে আমরা আদালতে অভিযোগপত্র জমা দেবো।

তিনি বলেন, আজও এজাহারভুক্ত এক আসামিকে সিলেট থেকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে তাদের সংশ্লিষ্টতা রয়েছে বলেই তাদেরকে গ্রেফতার করা হচ্ছে।

আবরার হত্যায় গ্রেফতার ইফতি মোশাররফ সকালের ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির কপি এখনো আমরা পাইনি। কপি পেলে আমরা সিদ্ধান্ত নেবো যে কতটুকু শেয়ার করতে পারবো।

শুধুমাত্র একজনের ১৬৪ ধারায় জবানবন্দি পেলে আর বাকিদের না পাওয়া গেলে তারমধ্যে কতটুকু প্রকাশ করা যাবে তা নিয়ে আইনি বিধিনিষেধ রয়েছে বলেও জানান তিনি।

Advertisement