একুশের প্রভাতফেরী আয়োজন পরিষদের উদ্যোগে সাংবাদিকদের সাথে মতবিনিময়

ব্রিটবাংলা ডেস্কঃ লন্ডনে ২১ শে ফেব্রুয়ারী প্রভাতফেরি এবং ২৪শে ফেব্রুয়ারী শিশু-কিশোর সমাবেশ সকাল ১০ টায় অনুষ্টিত হবে ।

সোমবার বিকেলে স্হানীয় একটি রেস্টুরেন্টে একুশের প্রভাতফেরী আয়োজন পরিষদের উদ্যোগে বিলেতের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় একথা জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন আয়োজক পরিষদের আহবায়ক আবু মুসা হাসান ।

মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন সদস্য সচিব ইফতেখারুল হক পপলু।

আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন হারুনুর রশিদ, আনসার আহমেদ উল্লাহ,জামাল খান,লোকমান হোসেন হোসাইন,হামিদ মোহাম্মদ ,সুলতানা রাশিদ জলি, স্মৃতি আজাদ,জুয়েল রাজ,সাইফুল ইসলাম খান,নওশাদ আহমেদ সুশান্ত দাস প্রশান্ত প্রমুখ।
মত বিনিময় সভায় জানানো হয় গত দুই বছরের ধারাবাহিকতায় এবারও নব প্রজন্মের শিশু-কিশোরসহ বাঙালি সম্প্রদায়ের ব্যাপক অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করার জন্য এবং অন্যান্য ভাষাভাষি মানুষের মধ্যে অমর একুশের চেতনা এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর তাৎপর্য তুলে ধরার জন্য একুশের প্রভাতফেরি এবং শিশু-কিশোর সমাবেশ অনুষ্ঠানের উদ্যোগ নেয়া হয়েছে।

২১শে ফেব্রুয়ারী বুধবার সকাল ১০টায় আলতাব আলী পার্কে প্রভাতফেরি ও শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পণ করা হবে। শিশু-কিশোর সমাবেশ অনুষ্ঠিত হবে ২৪ শে ফেবুয়ারী শনিবার সকাল দশটায় আলতাব আলী পার্কের শহীদ মিনার চত্বরে।

শিশু-কিশোর সমাবেশে বাঙালির মাতৃভাষা রক্ষার আন্দোলন এবং ইউনেস্কো ঘোষিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরা হবে নতুন প্রজন্মসহ অন্যান্য ভাষাভাষির মানুষের কাছে ।

পরিবেশন করা হবে অমর একুশের গান এবং দেশাত্ববোধক গান।

মতবিনিময় সভা থেকে একুশের চেতনায় উজ্জিবিত বিলেতের সকল প্রগতিশীল সংগঠন ও ব্যক্তিকে শিশু-কিশোরদের সাথে নিয়ে ২১শে ফেব্রুয়ারী প্রভাতফেরি এবং ২৪শে ফেব্রুয়ারী শিশু-কিশোর সমাবেশে যোগদান করার আহবান জানানো হয় ।

Advertisement