এক পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। বুধবার (২৭ অক্টোবর) আবুধাবিতে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হওয়া এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে রিয়াদ বাহিনী।টি-টোয়েন্টিতে এবারই প্রথম পরস্পরের মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। বাংলাদেশকে তাই হালকাভাবে নিচ্ছে না ইংলিশরা। এই ম্যাচে ইংল্যান্ড অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামার সম্ভাবনা রয়েছে। তবে চোটের কারণে আগের ম্যাচে অনুপস্থিত মার্ক উড পুরোপুরি ফিট হয়ে উঠলে টিমাল মিলসের পরিবর্তে খেলতে পারেন তিনি। এছাড়া পরিবর্তন আসতে পারে ব্যাটিং অর্ডারেও।অন্যদিকে বাংলাদেশের একাদশে আসছে একটি পরিবর্তন। পুরোনো পিঠের ব্যথায় বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার বদলে সুযোগ পেলেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। নাসুম আহমেদ একাদশে থাকবেন এই ম্যাচেও। ইংল্যান্ডও তাদের পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশের স্পিনের কথা মাথায় রেখেই।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মাহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান শরিফুল ইসলাম।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেয়িড মালান, জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, টিমাল মিলস।

Advertisement