ওয়েস্ট মিডল্যান্ডে মেয়র পদে লিয়াম বার্ণকে ভোট দেয়ার আহবান টিউলিপের

ওয়েস্ট মিডল্যান্ডে লেবার দলীয় মেয়র প্রার্থী, সাবেক মন্ত্রী লিয়াম বার্ণ এমপিকে ভোট দেয়ার আহবান জানিয়েছেন শ্যাডো মিনিষ্টার ফর চিল্ড্রেন এ্যান্ড আর্লি ইয়ার্স টিউলিপ সিদ্দিক এমপি। আগামী ৬ মে ওয়েস্ট মিডল্যান্ডে মেয়র ও স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
এতে বর্তমান মেয়র কনজারভেটিভ দলীয় এন্ডি ষ্ট্রীট এর বিরুদ্ধে লড়ছেন লিয়াম। গত বছর নির্বাচন হওয়ার কথা থাকলেও পান্ডেমিক এর কারণে তা অনুষ্ঠিত হয়নি।
সমাজে প্রতিটি শিশু যাতে শুরুতেই সুন্দর জীবন শুরু করতে পারে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। শ্যাডো চিল্ড্রেন মন্ত্রী হিসাবে লিয়াম বার্ণ এর সাথে কাজের অভিজ্ঞতা রয়েছে আমার। আমি জানি তিনিও এই চিন্তা চেতনায় সম্পুর্ণভাবে বিশ্বাসী। ওয়েস্ট মিডল্যান্ডে তরুণ এবং তরুণীদের সাথে দীর্ঘদিন কাজের অভিজ্ঞতা রয়েছে লিয়ামের। কভিডের কারণে এপ্রেন্টিস স্কীম যা বন্ধ হয়ে গেছে বা শিশু যাদের ল্যাপটপ দেয়ার প্রতিশ্রুতি পালন করা হয়নি তার বিরুদ্ধে লিয়াম লড়াই করেছেন। এতে শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটেছে এবং তরুণ তরুণীদের কর্মসংস্থানের সুযোগ বন্ধ হয়ে গেছে। ওয়েস্ট মিডল্যান্ডে মেয়র নিবাচিত হলে তরুণ এবং তরুণীদের জন্য এই সেবাগুলো নিশ্চিত করবেন। লিয়ামের সাথে বার্মিংহ্যামের ক্যাসল ভ্যালি নার্সারি নামের একটি স্কুল পরিদর্শনের সুযোগ হয়েছে আমার। সুষ্টুভাবে পরিচালিত স্কুলটি সুন্দরভাবে উচ্চমানের শিক্ষা দিয়ে যাচ্ছে শিশুদের যাদের অনেকেই সুবিধা বঞ্চিত ব্যাকগ্রাউন্ড থেকে এসেছেন। শিশুদের আর্লি ইয়ারের সুযোগ সুবিধা নিয়ে এবং এই সেক্টরের চ্যালেঞ্জ নিয়ে আমরা হেড টিচার স্যালি লিজ এর কথা শুনেছি।
ওয়েস্ট মিডল্যান্ডে ২০১৫ সালের পর থেকে ১০০০ এর বেশি চাইল্ডকেয়ার প্রদানকারীকে হারিয়েছি। পান্ডেমিক এবং সরকারের নীতির কারণে আমরা এই সেক্টরে সামারের আগে আরও এক চতুর্থাংশকে হারাতে চলেছি। লিয়াম বার্ণ এসব ইস্যু নিয়ে এলাকাবাসীর জন্য লড়বেন।


টিউলিপ সিদ্দিক এক বিবৃতিতে বলেন, আমি আশা করবো ওয়েষ্ট মিডল্যান্ডের ভোটাররা লিয়াম বার্ণ সম্পর্কে আমার মতের সাথে একমত হবেন এবং আগামী ৬ মের নির্বাচনে তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।
এদিকে ব্রেন্ট কাউন্সিলের সাবেক মেয়র ও কাউন্সিলার পারভেজ আহমদ ওয়েস্ট মিডল্যান্ডের বাঙালিসহ অন্যান্য কমিউনিটির ভোটারদের লেবার দলীয় প্রার্থী লিয়াম বার্ণকে ভোট দেয়ার আহবান জানিয়েছেন। তিনি লিয়ামের ট্র্যাক রেকর্ড এর উপর গুরুত্ব দিয়ে বলেন, লেবার পার্টি ক্ষমতায় থাকাকালীন একজন সফল মন্ত্রী ছিলেন তিনি। তার স্থানীয় এলাকায়ও কমিউনিটির সাথে সম্পৃক্ততা ছিল তার। লিয়াম মেয়র নির্বাচিত হলে স্থানীয় মানুষের কল্যাণে বর্তমান মেয়রের চেয়ে বেশি অবদান রাখতে পারবেন বলে আমি বিশ্বাস করি।

Advertisement