ওল্ডহ্যামে বৃহত্তর সদর এসোসিয়েশন সিলেট ইউ,কে এর শিশু-কিশোর সমাবেশ ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত

ব্রিটবাংলা ডেস্ক:মুক্তিযুদ্ধের চেতনায় নবপ্রজন্ম গড়ে তুলো “এই শ্লোগানকে সামনে রেখে ওল্ডহ্যামে অনুষ্ঠিত হয়ে গেলো বৃহত্তর সদর এসোসিয়েশন সিলেট ইউ,কে এর শিশু-কিশোর সমাবেশ ও চিত্রাংকন প্রতিযোগীতা।

১৬-ই ডিসেম্বর শনিবার বাংলাদেশের মহান বিজয়ের ৪৬তম বর্ষ পুর্তিতে ওল্ডহ্যাম মিলেনিয়াম সেন্টারে অনুষ্টিত এ অনুষ্টানে স্হানীয় কমিউনিটির বিপুল সংখ্যক ছেলেমেয়েরা বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে অংশগ্রহণ করে।

শিশুদের অংকিত প্রতিটি চিত্রে তাদের কোমল মনে লালন করা বাংলাদেশের ছবি-ই যেন কাগজের পাতায় ভেসে উঠে, যা উপস্হিত সুধী মহলের প্রশংসা কুড়ায়।

চিত্রাংকন শেষে নুরুল ইসলাম সোহাগের পরিচালনায় ও নাজমুল উল্লার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়, এতে মুক্তিযুদ্ধ ও বিজয়ের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সাংবাদিক সালেহ উদ্দিন সুমন, সুলায়মান আহমদ বকুল,সাইফুল ইসলাম, লিয়াকত মিয়া, সাদিকুর রহমান, আব্দুল মুমিন, রাজু চৌধুরী, সুহেল আহমদ,মাহবুবুল হাসান, তারিকুল ইসলাম প্রমুখ।

তারা বলেন আমাদের নতুন প্রজন্ম কে বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতি সম্পর্কে জানানো ও শিক্ষা দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব।

যারা আগামীতে আমাদের কমিউনিটি কে নেতৃত্ব দেবে তাদের কে বাঙালী হিসবে গড়ে তুলতে না পারি তাহলে এদেশ থেকে বাঙালী সংস্কৃতি একদিন হারিয়ে যাবে। বক্তারা সদর এসোসিয়েশন এর শেকড় সন্ধানী মুলক এ আয়োজনের ভুয়সী প্রশংসা করেন ও এ ধরনের অনুষ্টান আরো বেশী করে আয়োজনের উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে সালেহ উদ্দিন সুমন মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি চমৎকার কবিতা আবৃত্তি করেন যা উপস্হিত সকলকে মুগ্ধ করে।

পুরো অনুষ্ঠানটি লাইভ ব্রডকাস্ট করে প্রবাসবাংলা অনলাইন টিভি।

সভা শেষে শিশুকিশোর দের বিশেষ পুরষ্কার প্রদান করা হয় এবং এই আয়েজনে সহযোগীতা করার জন্য সকল শিশুকিশোরদের অভিভাবক অতিথিবৃন্দ ও প্রবাস বাংলা টিভিকে ধন্যবাদ জানানো হয় সদর এসোসিয়েশন এর পক্ষ থেকে।

Advertisement