করোনাভাইরাস দেশে ২৪ ঘণ্টায় ১৯৭ মৃত্যু, শনাক্ত ৮৪৬৫

গত একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৯৭ জন। তাদের নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট মারা গেলেন ২৩ হাজার ৮১০ জন। এ ছাড়া একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আট হাজার ৪৬৫ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৪ লাখ পাঁচ হাজার ৩৩৩ জন।শুক্রবার (১৩ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৫৭ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট সুস্থ হলেন ১২ লাখ ৭৩ হাজার ৫২২ জন।গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪১ হাজার ৭৫১টি, পরীক্ষা করা হয়েছে ৪০ হাজার ৬৪১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৪২ হাজার ১৯০টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬১ লাখ ৬৮ হাজার ৮৪৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ২১ লাখ ৭৩ হাজার ৩৪৪টি।গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২০ দশমিক ৮৩ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬২ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৬৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯৭ জনের মধ্যে পুরুষ ১০৮ জন আর নারী ৮৯ জন। স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৫ হাজার ৭৩৩ জন আর নারী আট হাজার ৭৭ জন।এরমধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে ১০০ ঊর্ধ্ব রয়েছেন একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিন জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে সাত জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মারা যাওয়া ১৯৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭৮ জন, চট্টগ্রাম বিভাগের ৫৩ জন, রাজশাহী ও সিলেট বিভাগের আট জন করে, খুলনা বিভাগের ১৮ জন, বরিশাল বিভাগের ১১ জন, রংপুর বিভাগের নয় জন আর ময়মনসিংহ বিভাগের ১২ জন।১৯৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫৬ জন, বেসরকারি হাসপাতালে ৩২ জন আর বাড়িতে নয় জন।

Advertisement