করোনায় মারা গেলেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইসরাইল হোসেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।সোমবার (২৫ জুলাই) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানায় নির্বাচন কমিশন (ইসি)।এদিকে নির্বাচন কমিশন থেকে এই আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে ইসি। তিনি নির্বাচন কমিশন সচিবালয়সহ মাঠ প্রশাসনে ইসি’র গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

এর আগে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের কার্যক্রম পরিচালনা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন রিটার্নিং ইসরাইল হোসেন ও দুই জন সহকারী রিটার্নিং কর্মকর্তা। এ কারণে তাদের নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে সিলেটের জেলা প্রশাসককে রিটার্নিং কর্মকর্তা ও তিন জন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করে ইসি।আগামী ২৮ জুলাই এ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।জানা গেছে, সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে নির্বাচন কমিশনের অন্তত পাঁচ জন কর্মকর্তা করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে তিন জন রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা। বাকিরা উপজেলা নির্বাচন কর্মকর্তা।

করোনায় আক্রান্ত ইসি’র কর্মকর্তারা হলেন- সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন, সহকারী রিটার্নিং কর্মকর্তা সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের ও অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা শুকুর মাহমুদ। তবে করোনায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেনের অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। এছাড়া সিলেট বিভাগের বালাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সোহরাব হোসেন ও জৈন্তাপুর নির্বাচন কর্মকর্তা আবুল হাসনাতও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

Advertisement