করোনা ভ্যাকসিন নিতে ব্রিটিশ বাংলাদেশীদের প্রতি নাদিয়া হোসাইনের আহ্বান

ব্রিটবাংলা ডেস্ক : গ্রেইট ব্রিটিশ বেইক অফ বিজয়ী নাদিয়া হোসাইন এক ভিডিও ক্যাম্পেইনে ব্রিটিশ বাংলাদেশীদের করোনা ভ্যাকসিন নিতে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

নাদিয়া হোসাইন, নেটফ্লিক্স সিরিজ শেফ দ্যা টেবলের আসমা খান এবং মাস্টার শেফ ডক্টর সালিহা মাহমুদ আহমেদ যৌথভাবে এনএইচএসের সাথে এক ভিডিও ক্যাম্পেইনে অংশ নিয়েছেন।

আন্তর্জাতিকভাবে করোনা ভ্যাকসিন গ্রহনের ব্যাপারে সচেতনতা বাড়াতে জাতিসংঘের সহযোগিতায় তাদের নিয়ে এই ভিডিও ক্যাম্পেইন বানানো হয়েছে।

ভিডিওতে নাদিয়া হোসাইন বলেছেন, “শিক্ষা সক্ষমতা বাড়ায়। ভ্যাকসিনের বিষয়ে আমরা নিজে যতো বেশি জ্ঞ্যানার্জন করব বা শিক্ষা নেব তাতে ততো বেশি আমরা আমাদের পরিবার, পরিজন এবং আমাদের কমিউনিটিকে করোনা ভ্যাকসিন গ্রহনের ব্যাপারে উৎসাহিত করতে পারব।”

এনএইচএসের তথ্য অনুযায়ী, ইংল্যান্ডে এ পর্যন্ত মাত্র ৭৬ হাজার ১শ ৬ জন ব্রিটিশ বাংলাদেশি করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন বলে শনিবার গার্ডিয়ানের এক সংবাদে উল্লেখ করা হয়েছে।

ব্রিটেনে বর্তমানে প্রায় ২০ মিলিয়নের বেশি মানুষ করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। এর মধ্যে প্রতি ১০ জনের মধ্যে ৯ জনই হলেন ষাটোর্ধ্ব। কিন্তু করোনা ভ্যাকসিন গ্রহণে ব্রিটিশ বিএএমই কমিউনিটির মানুষকে আরো বেশি এগিয়ে আসার আহ্বান জানিয়েছে এনএইচএস।

এর আগে ব্রিটিশ ব্রডকাস্টার রমেশ রঙ্গানাথ, বিশিস্ট অভিনেতা ও ব্রডকাস্টার আদিল রায় এবং মিরা সাঁয়াল এক ভিডিও ক্যাম্পেইনে বিএএমই কমিউনিটির মানুষকে করোনা ভ্যাকসিন নিতে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য করোনা ভ্যাকসিন গ্রহণের ব্যাপারে অনাগ্রহ এবং ভ্যাকসিনের বিপক্ষে নানা অপপ্রচার রয়েছে বাংলাদেশেও। সামাজিক মাধ্যমেই সবচাইতে বেশি অপপ্রচার চালানো হয়। এসব অপপ্রচারে কান না দিয়ে সবাইকে করোনা ভ্যাকসিন নিতে ভিডিও ক্যাম্পেইনে আহ্বান জানিয়েছেন এসব সেলিব্রেটিরা।

 

 

Advertisement