করোনা সংক্রমন বৃদ্ধি : ইংল্যান্ডের ৮ বারায় ঘরোয়া পার্টিতে জমায়েত না হওয়ার পরামর্শ

ব্রিটবাংলা ডেস্ক : ইংল্যান্ডের বেশ কয়েকটি এলাকায় ভারতীয় ভ্যারিয়েন্টের সংক্রমন আশংকাজনক হারে বাড়ছে। এরকম অন্তত ৮ টি বারায় ঘরোয়া অনুষ্ঠানে ভিন্ন পরিবারের সদস্যদের জমায়েত না হওয়ার পরামর্শ দিয়েছে ব্রিটেনের হেলথ ডিপার্টমেন্ট। এছাড়া সংক্রমিত এলাকাগুলি থেকে বাইরে না যেতে বা বাইরের এলাকা থেকে সংক্রমিত এলাকায় ভ্রমন না করতেও পরামর্শ দেওয়া হয়েছে।

কিন্তু সরকারের নির্দেশিকা নিয়ে ভিন্নমত জানিয়েছে সংক্রমিত এলাকার কিছু কাউন্সিল। সরাসরি বা প্রেস কনফারেন্সে কোনো ঘোষণা না দিয়ে অনলাইনের মাধ্যমে সংক্রমিত এলাকাগুলোর জন্যে এসব নির্দেশিকা জারি করেছে সরকার।

এই এলাকার মধ্যে কির্কলিস, বেডফোর্ড, বার্নলী, লেস্টার, হ্যানস্লো এবং নর্থ টাইনিসাইড এলাকায় ঘরোয়া জমায়েত ও সভা-সমাবেশ না করার পরামর্শটি গত শুক্রবার অনলাইনে প্রকাশ করা হয়েছে। এছাড়া গ্রেটার ম্যানেচস্টারের বল্টন এবং বার্নলী এবং ডারওয়েন এলাকার বাসিন্দাদের বাইরে ভ্রমন এবং বাইরের মানুষকে এসব এলাকায় ভ্রমণ না করতে গত ১৪ মে সতর্ক করা হয়।

২০শে মে থেকে গত এক সপ্তাহে বল্টন এলাকায় প্রতি ১ লাখে ৪শ ৫১ জন করোনা রোগি শনাক্ত হয়। যা পুরো ইংল্যান্ডের মধ্যে সর্বোচ্চ।

তবে নর্থ টাইনী সাইড কাউন্সিল বলেছে, তারা সোমবারের আগ পর্যন্ত সরকারের তরফ থেকে এ ধরনের কোনো নির্দেশিকা পায়নি। লেস্টার কাউন্সিল বলেছে, এ বিষয়ে শিঘ্রই কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনা করবে। অন্যদিকে ব্ল্যাকবার্ন উইথ ডারওয়ন কাউন্সিল বলেছে, নতুন গাইড লাইনের ব্যাপারে সরকারের কাছ থেকে কিছুই জানানো হয়নি। যদিও টেন ডাউনিং স্ট্রীট থেকে বলা হয়েছে, সংক্রমিত এলাকাগুলিতে নতুন গাইড লাইনের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে।

 

Advertisement