কাশ্মীর ভাবনায় করাচির কথা ভুলে গেছে পাকিস্তান: গম্ভীর

ব্রিট বাংলা ডেস্ক :: দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। যদিও শ্রীলংকার এ সফর নিয়ে সংশয় সৃষ্টি হয়েছিল। নিরাপত্তা অযুহাতে ট্যুর বয়কট করেন লংকান ১০ ক্রিকেটার। পরে পাক ক্রিকেট বোর্ড (পিসিবি) সর্বোচ্চ নিরাপত্তা দিতে চাইলে সরফরাজ আহমেদের সঙ্গে খেলতে রাজি হন লাহিরু থিরিমান্নেরা।

এবার সেই নিরাপত্তা নিয়েই ব্যঙ্গ করলেন ভারতের সাবেক ওপেনার এবং বর্তমান বিজেপির সংসদ সদস্য গৌতম গম্ভীর। পাকিস্তানকে ব্যক্ত করে গম্ভীরের একটি ভিডিও এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে।

পাকিস্তানে এ মুহূর্তে নিশ্ছিদ্র নিরাপত্তা পাচ্ছেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। তাদের রাষ্ট্রপতি পর্যায়ের নিরাপত্তা দেয়া হচ্ছে। এরই মধ্যে এর নজির পাওয়া গেছে।

সোশ্যাল মিডিয়া টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন পাকিস্তানেরই এক নাগরিক। তাতে দেখা যাচ্ছে, নিরাপত্তা চাদরে মুড়ে স্টেডিয়ামে যাচ্ছে পাকিস্তান ও শ্রীলংকার টিম বাস। প্রত্যেক বাসের পেছনে রয়েছে ১৫টিরও বেশি সাঁজোয়া যান। আছে একাধিক কনভয়ও।

এ নিয়েই হাস্যকরভাবে পাকিস্তানকে ব্যঙ্গ করেছেন গম্ভীর। নিজের টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন,‘ইতনা কাশ্মীর কিয়া কে করাচি ভুল গায়ে।’ বাংলায় যার অর্থ করলে দাঁড়ায়, কাশ্মীর কাশ্মীর করতে গিয়ে নিজের দেশ ও করাচির কথাই ভুলে গিয়েছে পাকিস্তান।

বিজেপি সাংসদের ইঙ্গিত, ভারতে খেলা হলে এত নিরাপত্তার দরকার পড়ে না। যতটা পড়ে পাকিস্তানে। সেখানে তাদের খেলোয়াড়রাই পুরো নিরাপত্তা পান না। আর সেই কারণে এ টুইট করে পাকিস্তানিদের ব্যঙ্গ গম্ভীরের। তার আভাস মতে, কাশ্মীরের জন্য না ভেবে দেশের কথা ভাবা উচিত পাকিস্তান সরকারকে।

Advertisement