কুশিয়ারার নদী ভাঙ্গনে বসতভিটা বিলীন হওয়া বিয়ানীবাজারের ২ টি গৃহহীন পরিবারকে নতুন পাকা ঘর নির্মাণ করে দিচ্ছে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে

আলী বেবুল:বিয়ানীবাজার উপজেলার অসহায় ও গৃহহীন মানুষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে।

ট্রাস্টের উদ্যোগে ‘অসহায় ও গৃহহীন মানুষকে গৃহ প্রদান’ চলমান গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় দুবাগ ইউনিয়নের চরিয়া গ্রামের রফিক উদ্দিন ও শেওলা ইউনিয়নের কোনাশালেশ্বর গ্রামের মাওলানা ফুজায়েল আহমদের নির্মাণাধীন গৃহের কাজ আজ ৬ ফেব্রুয়ারি পরিদর্শন করেছেন ট্রাস্টের সাধারন সম্পাদক মো:দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ এম মামুন রশীদ,ট্রাস্টি দিলাল আহমদ ও ট্রাস্টি আব্দুল হাকিম হাদি।

উল্লেখ্য রফিক উদ্দিন ও মাওলানা ফুজায়েল আহমদের বসতভিটা বিগত বন্যার সময় কুশিয়ারার নদী ভাঙ্গনে বিলীন হয়ে যায়।

এ ছাড়াও বিয়ানীবাজার পৌর এলাকার নবাং গ্রামের আমির আলীর পরিবারকে ট্রাস্ট ও স্হানীয় জনগনের সহযোগিতায় আরেকটি নতুন গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে।প্রতিটি গৃহ নির্মাণে প্রায় ৪ লক্ষ টাকা ব্যয় হচ্ছে। ট্রাস্ট সভাপতি মুহিবুর রহমান জানান,ট্রাস্টের উদ্যোগে ‘অসহায় ও গৃহহীন মানুষকে গৃহ প্রদান’ চলমান গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় এ পর্যন্ত বিয়ানীবাজার উপজেলায় ২৫টি নতুন পাকা গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে।

এ বছর আরো কয়েকটি নতুন ঘর নির্মাণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

Advertisement