‘কোহলি অধিনায়কত্বের যোগ্য নন’

ব্রিট বাংলা ডেস্ক :: চেন্নাই টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে বিশাল ব্যবধানে হারের মুখ দেখতে হয়েছে বিরাট কোহলিকে। লজ্জার হারের পর কটাক্ষের মুখে পড়েছেন ভারত অধিনায়ক।

তাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে নানা সমালোচনা। এর মধ্যেই কোহলির পরিবর্তে রাহানেকে অধিনায়ক করার দাবি জানিয়েছেন নেটিজেনরা।

বুধবার আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, বিরাট কোহলির অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ায় ভাঙাচোরা দল নিয়ে সিরিজ জিতে এসেছিলেন অজিঙ্কা রাহানে। কিন্তু দেশের মাটিতে কোহলি টেস্ট দলে ফিরতেই হারের মুকুট ফিরল ভারতের মাথায়। তাই রাহানেকে অধিনায়ক করার দাবিতে ফের সরব হয়েছেন নেটিজেনরা।

এক ক্রিকেট অনুরাগী টুইটারে লিখেছেন– ‘নেট বোলার ও টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের নিয়ে অস্ট্রেলিয়ায় সিরিজ জিতেছে রাহানে। বিরাট কোহলি ভারতের সেরা ব্যাটসম্যান এবং বোলারদের নিয়েই জিততে পারছেন না। ব্যাপারটি ভয়ঙ্কর হয়ে উঠছে। কোহলির ব্যাঙ্গালুরুর প্রতি বার আইপিএলে সবার নিচে শেষ করেছে। এতেই কি প্রমাণ হয় না ও অধিনায়কত্বের যোগ্য নন?’

মোহিত নামে এক ব্যক্তি কোহলিকে উল্লেখ করে লিখেছেন– ‘তোমার অধিনায়কত্বে আরও একটা লজ্জার হার। প্রথমে নিউজিল্যান্ড, তার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট এবং এবার ভারতে। তোমার যদি এতটুকু সম্মান থাকে, তা হলে এখনই অধিনায়কত্ব ছেড়ে দাও।

আরেক সমালোচকের ভাষ্য– ‘বিরাট কোহালি নিজে যতটা সম্ভব বেশি রান করে বাকিদের ওপর দোষ দিতে চাইছেন। এতে তিনি নিজেকে সেরা অধিনায়ক প্রমাণ করতে পারবেন। এবার সময় এসেছে রাহানেকে পাকাপাকি টেস্ট দলের অধিনায়ক করার।’

Advertisement