ক্যারিবিয়ান লিগে ধারাবাহিকতা হারালেন সাকিব, হারল বার্বাডোজ

ব্রিট বাংলা ডেস্ক :: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) খেলায় বার্বাডোজ ট্রাইডেন্টসের পক্ষে প্রথম কিছুদিন দারুণ খেললেও শেষ পর্যন্ত ধারাবাহিকতা ধরে রাখতে পারলেন না সাকিব আল হাসান। টানা তিনটি ম্যাচে ভালো করলেও এবার ব্যাট হাতে ৯ বলে ৫ রান করেন তিনি। বল হাতেও ভালো খেলেননি তিনি।

রবিবার বাংলাদেশ সময় দিবাগত রাতে প্রোভিডেন্সে মুখোমুখি হয় গ্রুপ পর্বের শীর্ষ দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স ও দ্বিতীয় দল বার্বাডোজ ট্রাইডেন্টস। আর ৩০ রানে এ ম্যাচ জিতে সরাসরি ফাইনালে পৌঁছে গেছে গায়ানা।

খেলার প্রথমে ব্যাট করে গায়ানা। ব্র্যান্ডন কিংয়ের ঝড়ো সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২১৮ রান করে দলটি। জবাবে সবকটি ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৮৮ রানের বেশি করতে পারেনি বার্বাডোজ।

ব্যাট হাতে খেলতে নেমে বার্বাডোজের কোনো ব্যাটসম্যানই হাফসেঞ্চুরির দেখা পাননি। সর্বোচ্চ ২৬ বলে জোনাথন কার্টার ৪৯ রান করেন। ৩৬ রান করেন অ্যালেক্স হেলস। সাকিব তিনে নেমে ৯ বলে ৫ রান করে শোয়েব মালিকের বলে বিদায় নেন। অর্ধশতক করেননি কোনো ব্যাটসম্যান।

গায়ানা বোলারদের মধ্যে ৩ উইকেট নেন রোমারিও শেফার্ড। এছাড়া ইমরান তাহির ও ওডেন স্মিথ দুটি করে উইকেট দখল করেন।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বার্বাডোজ বোলারদের তুলোধুনো করে সেঞ্চুরি তুলে নেন কিং। শেষ পর্যন্ত অপরাজিত থাকা এই ব্যাটসম্যান ৭২ বলে ১০টি চার ও ১১টি ছক্কায় ১৩২ করেন। ৩২ রান আসে অধিনায়ক মালিকের ব্যাট থেকে।

বার্বাডোজ বোলারদের মধ্যে হেইডেন ওয়ালশ দুটি উইকেট পান। জেসন হোল্ডার পান একটি। সাকিব ৪ ওভারে খরুচে বল করে কোনো উইকেট না পেয়ে ৪৬ রান দেন।

সাকিবের বার্বাডোজ হারলেও ফাইনালে যাওয়ার আরেকটি সুযোগ পাচ্ছে। এলিমিনিটর ম্যাচে জয় পাওয়া ত্রিনাবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ফের খেলবে বার্বাডোজ।

Advertisement