খুনের নগরী লন্ডন : নয় দিনে ছয় খুন

ব্রিটবাংলা ডেস্ক :  খুনের নগরিতে পরিণত হয়েছে লন্ডন। মাত্র আট ঘন্টার ভেতরে ঘাতক ছুরির আঘাতে রক্তাক্ত হয়েছেন পাঁচজন। চলতি বছর এ পর্যন্ত লন্ডনে খুন হয়েছেন ১৭ জন। এর মধ্যে নয়দিনে খুন হন ৬ জন। বেশির ভাগ খুনের ঘটনা ঘটেছে ছুরিকাঘাতে।
২০১৮ সালে লন্ডনে ১৩২টি খুনের ঘটনা ঘটেছিল। আর ২০১৯ সাল শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত লন্ডনে খুন হন ১৭ জন। এর মধ্যে নয় দিনে ঘটেছে ছয় খুন। যারা খুনের শিকার হয়েছেন, তাদের মধ্যে তাজা প্রাণই বেশি। বেশির ভাগ ক্ষেত্রেই ঘাতক ছুরি কেড়ে নিচ্ছে এই তাজা প্রাণগুলো। একটি খুনের রক্ত শুকাবার আগেই ফের রক্ত ঝড়ছে। ২৬ ফেব্রুয়ারী, মঙ্গলবার লন্ডনে আট ঘন্টার ভেতরে পাঁচবার রক্ত জড়িয়েছে ঘাতক ছুরি।
মঙ্গলবার রাত ৯টা ১১ মিনিটের দিকে ইস্ট লন্ডনের ইলফোর্ডের ক্র্যানব্রুক রোডে ২০ বছর বয়সী এক যুবক ছুরিকাঘাতে মৃত্যুবরণ করে। রাত ৮টা ৪৮ মিনিটের তাকে ছুরিকাঘাত করা হয়। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি বলে পুলিশ জানিয়েছে।
এর আগে মঙ্গলবার প্রথম প্রহওে, অর্থাত সোমবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটের দিকে এনফিল্ড নর্থে ২৫ বছর বয়সী এক ব্যক্তিকে ছুরিকাঘাত করা হয়। তার অবস্থা গুরুতর। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে তিনজনকে গ্রেফতার করেছে।
এরপর দুপুর ১টা ৫০ মিনিটের দিকে এই এনফিল্ডেই ৩০ বছর বয়সী আরেক ব্যক্তি ছুরিকাহত হন। তার জীবন অবশ্য ঝুঁকিমুক্ত বলে পুলিশ জানিয়েছে।
এর কয়েক ঘন্টা পর, বিকাল সাড়ে ৪টার দিকে ওয়েস্ট লন্ডনের সাউথ রিউসলিপ আন্ডারগ্রাউন্ড স্টেশনে এক স্কুল ছাত্রকে ছুরিকাঘাত করা হয়। গুরুতর অবস্থায় সে হাসপাতালে ভর্তি রয়েছে।
এই ঘটনার প্রায় দু’ ঘন্টা পরে ইস্ট লন্ডনের রমফোর্ডে ১৮ বছর বয়সী আরেক তরুন ছরিকাহত হন।
এর আগে ২৫শে ফেব্রুয়ারী টাওয়ার হ্যামলেটসে এক কিশোরকে ছুরিকাঘাত করা হয়। ২১ ফেব্রুয়ারী ছুরিকাঘাতে খুন হন সাউথ লন্ডনের ব্রিক্সটনে ২৩ বছর বয়সী তরুন। আর ১৮ ফেব্রুয়ারী আরেকজন খুন হন সেন্ট্রাল লন্ডনের কেমডেনে।

Advertisement