খুলনা বিভাগে করোনায় একদিনে ১২ জনের মৃত্যু

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩৯৬ জনের। এর আগে বৃহস্পতিবার (১৯ আগস্ট) খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ৪২২ জনের।শুক্রবার (২০ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ চারজনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। এ ছাড়া ঝিনাইদহে তিনজন, যশোরে দুইজন, খুলনা, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৬ হাজার ২২ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৮৯০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৩৭ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৫১৩ জনের। মারা গেছেন ৭৩৩ জন। সুস্থ হয়েছেন ২২ হাজার ৪০৪ জন।বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৫৩ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৮ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৫০৮ জন।সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৮০ জনের এবং মারা গেছেন ৮৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৫৩২ জন।২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ৭০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৭৩৮ জনের। মোট মারা গেছেন ৪৩৮ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩২৩ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ২২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৬৯ জনের। মোট মারা গেছেন ১০৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭১ জন।মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৭৯ জনের। মোট মারা গেছেন ৮৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৪৬ জন।ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৭২১ জনের। মোট মারা গেছেন ২৫১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৮২৩ জন।২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ১১৪ জনের। মোট মারা গেছেন ৬৯৩ জন এবং সুস্থ হয়েছেন ১৪ হাজার ৪৬৬ জন।চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৭২ জনের। মোট মারা গেছেন ১৮৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৪২ জন।মেহেরপুরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৮৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৫ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২২ জন।

Advertisement